34 C
Kolkata
Wednesday, May 1, 2024

Exercise: সকালে উঠে বিছানাতেই কিছু ব্যায়াম করে দেখুন

সব ঠিক রাখতে সকালে উঠে বিছানাতেই কিছু ব্যায়াম করতে পারেন

Must Read

ওজন নিয়ন্ত্রণে রাখতে ব্যায়াম না করলেও চলে না। সব ঠিক রাখতে সকালে উঠে বিছানাতেই কিছু ব্যায়াম করতে পারেন। এতে আপনার শরীর থাকবে সুস্থ, কমবে অতিরিক্ত মেদ। এসব ব্যায়ামের মধ্যে রয়েছে- স্ট্রেচিং
দীর্ঘক্ষণ শুয়ে বা বসে থাকার ফলে পেশি স্বাভাবিক নমনীয়তা হারায়। পেশিকে সচল রাখতে হাত-পা মাঝেই মাঝেই প্রসারিত করা জরুরি। অফিসে বসে কাজ করার ফাঁকে বা ঘুম থেকে উঠে নিজেকে সচল রাখতে ‘স্ট্রেচিং’ খুবই উপকারী।

আরও পড়ুন -  দেশের সম্পত্তিতে বিজেপির অধিকার নেই, রাহুলের সুরে সুর মিলিয়ে মোদিকে কটাক্ষ মমতার

ঘুম থেকে উঠে অজান্তেই বিছানায় বসে অনেকে দু-হাত সামনের দিকে প্রসারিত করে পায়ের আঙুল ছোঁয়ার ভঙ্গিতে বসেন। এর নাম ‘রোল আপস’। কোমরের পেশি সচল রাখতে খুবই কার্যকর ব্যায়াম।

আরও পড়ুন -  Web Series: একের পর এক আনছে গরম করা ওয়েব সিরিজ, একা দেখবেন মজা রয়েছে

পেটের অতিরিক্ত মেদ কমাতে ও সবল থাকতে এটি করতে পারেন। বিছানায় শুয়ে হাঁটুকে ৯০ ডিগ্রি কোণে বাঁকিয়ে হাত দুটি মাথার নিচে রাখুন। মাথা ও ঘাড় সামনের দিকে ঝুঁকিয়ে কিছুক্ষণ এই ভঙ্গিতে থাকুন।

আরও পড়ুন -  টেনিস কুইন মা হলেন

বিছানায় শুয়ে পায়ের সাহায্যে কোমর উপরের দিকে তুলুন। হাত দুটি শরীর স্পর্শ করে পাশে রাখুন। কোমরের মেদ কমাতে এই ব্যায়াম খুবই কাজের। আজ থেকে শুরু করে দিন তারপর দেখুন।

Latest News

Short Film: বেডরুমে শরীরী খেলায় মাতলেন দাদা, নিজের ভাইয়ের শাশুড়ির সাথে, একদম একলা দেখবেন শর্ট ফিল্মটি

Short Film: বেডরুমে শরীরী খেলায় মাতলেন দাদা, নিজের ভাইয়ের শাশুড়ির সাথে, একদম একলা দেখবেন শর্ট ফিল্মটি। Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img