31 C
Kolkata
Saturday, May 4, 2024

Parliament Building: পার্লামেন্টে ভবনে আগুন, দক্ষিণ আফ্রিকার

Must Read

দক্ষিণ আফ্রিকার রাজধানী কেপ টাউনে অবস্থিত পার্লামেন্ট ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। স্থানীয় সময় রবিবার ভোরে এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। সূত্র, প্রথমে ৩৬ জন দমকল কর্মী আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

রবিবার সকাল সাড়ে ৭টার দিকে পার্লামেন্ট ভবনে আগুন ধরে। সে সময় চারদিকে ধোঁয়া ছড়িয়ে পড়ে। দুর্ঘটনার পর পরই ঘটনাস্থলে পৌঁছায় দমকল বাহিনীর সদস্যরা।

আরও পড়ুন -  Malda Town: হলো গ্রাম এবং বৈধ নথিপত্র ছাড়া টোটো এবং ই-রিক্সা চলবে না

পার্লামেন্ট ভবন আগুন লাগার ঘটনা এএফপিকে নিশ্চিত করেছেন কেপ টাউনের জরুরি বিভাগের মুখপাত্র। তিনি জানান, ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রেণের অনুরোধ করেছেন। দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে এবং ভবনের দেয়ালে ফাটল দেখা দিয়েছে।

আরও পড়ুন -  সাহসী ওয়েব সিরিজ প্রাইমশটের, একা দেখবেন–BOLD WEB SERIES

অগ্নিকাণ্ডের বেশ কিছু ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে কীভাবে এ আগুনের সূত্রপাত হয়েছে সে বিষয়টি এবং ভবনের ভেতরে কেউ আছে কিনা তা এখনও জানা যায়নি।

আরও পড়ুন -  High Risk: ‘উচ্চ ঝুঁকি’র দেশ থেকে আসা ৬ জনের করোনা শনাক্ত

কেপটাউনে পার্লামেন্টের ঘরগুলি তিনটি বিভাগ নিয়ে গঠিত। মূল ভবনটি অনেক পুরাতন ১৮৮৪ সালে সেটি নির্মান করা হয়েছিল। ১৯২০ এবং ১৯৮০ সালে নতুন বিভাগগুলো তৈরি করা হয়েছিল। সূত্র: আল-জাজিরা

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img