32 C
Kolkata
Wednesday, May 15, 2024

Taliban: জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের চার সদস্যকে গ্রেফতার করেছে তালেবান

Must Read

অভিযান চালিয়ে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের চার সদস্যকে গ্রেফতার করেছে তালেবান। সংগঠনের প্রধান মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

রবিবার কাবুলের বাইরের পাগমান জেলায় একটি মসজিদে বোমা হামলা চালানো হয়। ওই হামলার ঘটনাকে কেন্দ্র করেই ওই অভিযান চালানো হয়েছে। আগস্টে কাবুলের নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকেই দফায় দফায় এ ধরনের অভিযান চালাচ্ছে তালেবান।

আরও পড়ুন -  বাড়ি ছাড়লেন শিল্পা শেট্টি, রাজ কুন্দ্রা গ্রেপ্তার হওয়ার পরেই

তালেবানের মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ এক টুইট বার্তায় বলেন, চার আইএস সদস্যকে আটকের পাশাপাশি অস্ত্র এবং নথিপত্র আটক করা হয়েছে।

 বুধবার সকালে ইসলামিক স্টেট তাদের টেলিগ্রাম চ্যানেলে জানায়, তারা পূর্বাঞ্চলীয় জালালাবাদ শহরে এক তালেবান সদস্যকে আটক করেছে এবং পরবর্তীতে তার শিরশ্ছেদ করা হয়েছে। ওই এলাকায় সম্প্রতি আইএস বেশ কিছু সহিংসতার সঙ্গে সম্পৃক্ত।

আরও পড়ুন -  Afghanistan: আফগানরা, ক্ষুধার্ত শিশুকে ওষুধ খাওয়াচ্ছে

 জালালাবাদ এবং পাগমানের ঘটনার মধ্যে সরাসরি কোনো সম্পর্ক রয়েছে কিনা তা এখনও পরিষ্কার নয়। তালেবান ক্ষমতা গ্রহণের পর আফগানিস্তানে কিছুটা অস্থিরতা বিরাজ করছে। এর মধ্যেই মাথাচাড়া দিয়ে উঠেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট। দেশ পুনর্গঠনের পাশাপাশি এখন আইএসকে নিয়ন্ত্রণের চাপ রয়েছে তালেবানের মাথায়।

আরও পড়ুন -  Taliban: নেদারল্যান্ডসের হয়ে কাজ করা ১০ আফগান দোভাষীকে তলব করেছে তালেবান সরকার

 ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img