30 C
Kolkata
Thursday, May 2, 2024

চোখের জলে নিজের জন্মভূমিকে বিদায় জানালেন রোয়া, শক্তিশালী হয়ে দেশে ফিরবেন প্রতিজ্ঞা মহিলা পরিচালকের

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   একের পর এক মানুষ দেশ ছেড়ে পালাচ্ছেন। এয়ারপোর্টে তিল ধারণের জায়গা নেই। তালিবানের হাতে মৃত্যু, মেয়েদের যৌন দাসী হয়ে যাওয়া প্রতিদিনের ব্যাপার হয়ে উঠেছে। এবার দেশ ছাড়তে বাধ্য হলেন আফগান পরিচালক রোয়া হায়দরি (Roya Heydari)।

 

View this post on Instagram

 

A post shared by Roya Heydari (@roya_heydari)

চোখের জলে নিজের জন্মভূমিকে বিদায় জানালেন রোয়া।  তালিবানরা আফগানিস্তানের দখল নেওয়ার পর অধিবাসীদের কাছে ফিরে এসেছে দুই দশক আগের সেই অন্ধকারময় স্মৃতি যার বলি হয়েছিলেন বহু মানুষ।  এই মুহূর্তে কাবুলের হামিদ কারজাই এয়ারপোর্টে প্রাণে বাঁচার আকুতি নিয়ে দেশ ছাড়তে জড়ো হয়েছেন হাজার হাজার আফগান নাগরিক। জল নেই, খাবারের যোগান নেই। এই পরিস্থিতিতে দেশ ছাড়তে বাধ্য হয়েছেন রোয়াও। ফিল্ম পরিচালনার পাশাপাশি রোয়া একজন ভালো ফটোগ্রাফার। সোশ্যাল মিডিয়ায় নিজের হাঁটু মুড়ে বসা একটি ছবি শেয়ার করেছেন তিনি। ছবি শেয়ার করে ক্যাপশন দিয়ে রোয়া লিখেছেন, নিজের কথা বলার অধিকার বজায় রাখতে তাঁকে তাঁর দেশ ছাড়তে হচ্ছে। শূন্য থেকে শুরু করতে হবে। নিজের ‘মৃত আত্মা’-টা সাগরপাড়ে টেনে নিয়ে যাচ্ছেন রোয়া। সঙ্গী রয়েছে তাঁর ক্যামেরা। বুকে প্রবল কষ্ট নিয়ে তিনি বলেছেন, বিদায় জন্মভূমি, আবার দেখা হবে। এই মুহূর্তে আফগানিস্তান থেকে ফ্রান্সে পৌঁছেছেন রোয়া। সেখানে পৌঁছে তিনি লিখেছেন, তাঁর কাহিনী এখানেই শেষ নয়। ভিতরে তীব্র যন্ত্রণা ও রাগ জমে রয়েছে। আগের থেকে আরও বেশি শক্তিশালী হয়ে একদিন তিনি ফিরে আসবেন।

 

View this post on Instagram

 

A post shared by Roya Heydari (@roya_heydari)

আরও পড়ুন -  বিমান হামলার আগে অনুমতি নিতে হবেঃ তালেবান

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img