29 C
Kolkata
Wednesday, May 15, 2024

অনায়াসে দিনের আলোয় চলছে গাছ কাঁটা, খবর পেয়ে গাছগুলি বাজেয়াপ্ত করলো বনদপ্তর

Must Read

টুঙ্কা সাহা, খবরইন্ডিয়াঅনলাইন, আসানসোলঃ   ই.সি.এলের সালানপুর এরিয়ার সামডি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত রাধাবল্লবপুর ৪ নম্বর এরিয়ার কালি মন্দিরের লাগোয়া জঙ্গল থেকে অনায়াসে দিনের আলোয় চলছে গাছ কাঁটা।কয়েক দিন ধরে বহু পুরনো দামি গাছ গুলি কেঁটে ছোট গাড়ির সাহায্য নিয়ে দামি দামি গাছ পাচারের কাজ চলছে।শুক্রবার সকালে রাধাবল্লবপুর এলাকার স্থানীয়রা দেখতে পাই এই জায়গায় বড় বটগাছ এবং একটি ডমুরের গাছ কাটা হচ্ছে তারা সঙ্গে সঙ্গে খবরদেয় বন দপ্তরে ও সালানপুর থানার পাহাড় গোড়া পুলিশ ক্যাম্পে।পুলিশ ও বিট অফিসারকে দেখে ঘটনাস্থল চোরেরা পালিয়ে যায়।বনদপ্তর দুটি গাছ বাজেয়াপ্ত করে এবং পুলিশ ঘটনাস্থল থেকে কাটারী, দড়ি প্রভৃতি সামগ্রিক বাজেয়াপ্ত করে।
এই প্রসঙ্গে স্থানীয় ব্যাক্তি ললিত কুমার চোহান জানান কয়েক দিন ধরে এই জায়গায় থেকে গাছ চুরি হচ্ছে,সকাল বেলায় চোরেরা গাছ গুলি কেটে রাতের বেলায় ছোট গাড়িতে করে গাছ গুলি পাচার করে।আজ শুক্রবার সকালে পাড়ার ছেলেরা দেখতে পায় দুটি গাছ আরো কাটছে পুলিশ ও বন বিভাগকে খবর দেওয়া হয় তাদের দেখে চোরেরা পালিয়ে যায়।কিন্তু প্রশ্ন একটাই ইসিএলের জায়গায় দিনের বেলায় গাছ কাটা হচ্ছে তাও চোরেরা ধরা পড়েছে না।
এই নিয়ে গৌরান্ডি বিট অফিসার সুশান্ত দাস জানান সকালে খবর পাওয়া যায় রাধাবল্লবপুর ৪নম্বর এলাকায় গাছ কাটা হচ্ছে এসে দেখি একটি বট গাছ ও ডমুর গাছ কাটা রয়েছে।আর জঙ্গলের ভিতরে আরো দুটি বড় গাছ কাটা হয়েছে।সেই গাছ গুলি চোরেরা নিয়ে পালিয়েছে।পুলিশ তদন্ত শুরু করেছে।

আরও পড়ুন -  বেসরকারিকরণের প্রতিবাদে ব্যাঙ্ক ধর্মঘট চলছে

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img