31 C
Kolkata
Friday, May 17, 2024

মৌসুমী বায়ুর প্রভাবে পশ্চিমবঙ্গ এবং সিকিম সহ ভারতের একাধিক রাজ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আইএমডি

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   ইতিমধ্যেই দেশের একাধিক অংশে মৌসুমী বায়ুর প্রভাবে শুরু হয়ে গেছে প্রবল বৃষ্টিপাত। বৃষ্টিপাতে জেরে কার্যত প্রায় অচল হয়ে পড়েছে পশ্চিমবঙ্গ ও কলকাতা। প্রত্যেকদিন বৃষ্টির জেরে এখনো পশ্চিমবঙ্গের বেশ কিছু এলাকা জলমগ্ন। তার মধ্যেই আবারও পশ্চিমবঙ্গ ও ভারতের বেশ কিছু এলাকার জন্য বৃষ্টির সর্তকতা জারি করেছে ভারতের আবহাওয়া দপ্তর। ভারতীয় মৌসম বিভাগ এর তরফ থেকে জানানো হয়েছে দেশের বেশ কিছু অঞ্চলে আগামী কয়েকদিনের মধ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে পশ্চিমবঙ্গ ও সিকিমের উপরে একটি ঘূর্ণাবর্তের কারণে আগামী ১১ ও ১২ আগস্ট বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  ২০২০-২১ খরিফ বিপণন মরশুমে ন্যূনতম সহায়ক মূল্য প্রদানের মাধ্যমে ফসল সংগ্রহ প্রক্রিয়া

শুধুমাত্র পশ্চিমবঙ্গ ও সিকিম না, মেঘালয়ের বেশ কিছু জায়গায় ইতিমধ্যেই বৃষ্টিপাত শুরু হয়ে গিয়েছে। তার পাশাপাশি উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড মধ্যপ্রদেশ ও তামিলনাড়ুর বেশ কিছু জায়গায় বৃষ্টিপাত চলছে। এছাড়াও ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে হিমাচল প্রদেশ, বিহার ,ঝাড়খন্ড, রাজস্থান, ছত্রিশগড়, অরুণাচল প্রদেশ ও কেরলে। তবে সব থেকে বেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা পশ্চিমবঙ্গ ও সিকিমে। এই দুটি এলাকার ওপরে বর্তমানে মৌসুমী বায়ু সবথেকে বেশি শক্তিশালী রয়েছে।

আরও পড়ুন -  Phone Hang: ফোন হ্যাং-এর সমস্যা থেকে মুক্তি'র উপায়

আইএমডি জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর প্রভাবে বঙ্গোপসাগরের দিক থেকে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প প্রবেশ করবে পশ্চিমবঙ্গ ও সিকিমের দিকে। এই কারণে এই দুটি রাজ্যে ১১ ও ১২ আগস্ট এর দিক থেকে ভারী থেকে অতি বৃষ্টির সম্ভাবনা। তার পাশাপাশি আগামী চার পাঁচ দিনে উত্তরাখণ্ড, উত্তর প্রদেশ, বিহার, ঝাড়খন্ড, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার পাশাপাশি মধ্যপ্রদেশ এবং পূর্ব রাজস্থানে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। তার পাশাপাশি বৃষ্টি হবে মহারাষ্ট্র এবং গুজরাতে। সব মিলিয়ে আগস্ট মাসের দ্বিতীয় সপ্তাহে সারা ভারতে বৃষ্টিপাতের পরিমাণ মাত্রাতিরিক্ত হবে বলে জানিয়েছে ভারতীয় মৌসম বিভাগ।

আরও পড়ুন -  সমস্ত প্রেমিকদের জন্য আনন্দ নিয়ে আসে, রঙের উৎসব

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img