31 C
Kolkata
Friday, May 17, 2024

Lifestyle: রান্নাঘরের গ্রিলের তেলচিটে, দূর করার টিপস

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   রান্না ঘরের গ্রিলের যে তেল ময়লা দূর করার জন্য কয়েকটা স্টেপ মাথায় নিলে একেবারে পরিষ্কার ঝকঝকে হয়ে যাবে। বহুদিন ধরে রান্না করার পরে রান্না ঘরের গ্রিলের যে জেদি চিপচিপে দাগ ময়লা পড়ে যায় এর থেকে বাঁচার জন্য কয়েকটা পদ্ধতি অর্থাৎ বাড়িতে থাকা কয়েকটা জিনিসকেই আপনি যদি ভালো করে ব্যবহার করতে পারেন, তাহলে চটজলদি বিষয়টি খুব তাড়াতাড়ি পরিষ্কার হয়ে যাবে। এর জন্য আপনাকে স্টেপ বাই স্টেপ কতগুলো পদ্ধতি জানতে হবে।

আরও পড়ুন -  Lifestyle: বক্ষ যুগলের মাপ নিয়ে হীনমন্যতা নয়, ছোট স্তনেও সঙ্গীর মন জয় করা সম্ভব

প্রথমে বেশ অনেকটা গরম জল করতে হবে। এই গরম জল কে কোন একটি স্প্রে বোতল এর মধ্যে ঢালতে হবে। বাড়িতে যদি স্প্রে বোতল না থাকে তাহলে পুরনো প্লাস্টিকের বোতলের ছিপিতে কয়েকটা ফুটো করে নিয়ে তাকে স্প্রে বোতল এর মতন ব্যবহার করতে পারেন। এই গরম জল গ্রিলের উপরে ভালো করে লাগিয়ে রাখতে হবে। এরপর এই গ্রিলের ওপরে চামচ বা কোন ধারালো ছুরির সাহায্যে ওপরের ময়লা ভালো করে চেঁচে চেঁচে তুলে নিতে হবে। এটি একটু সময় সাপেক্ষ পদ্ধতি।

আরও পড়ুন -  "আপনার জীবনকে পরিবর্তন করতে পারে একটি সহজ পদক্ষেপ!"

এরপর গরম জলের মধ্যে গুঁড়ো সাবান এবং লেবুর রস ভালো করে মিশিয়ে দিতে হবে। এই মিশ্রণটি কে গ্রিলের উপরে ভালো করে দিয়ে একটি স্টিল উল বা স্কচ বাইট এর সাহায্যে ভালো করে ঘষে ঘষে পরিষ্কার করতে হবে।

আরও পড়ুন -  Winter: শীতে ত্বকের যত্ন নিতে যা যা করবেন

সবশেষে গরম জলের মধ্যে দু ছিপি হারপিক দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি গ্রিলের উপরে দিয়ে এরপরে ভালো করে স্কচ বাইট এর সাহায্যে ঘষে ঘষে পরিষ্কার করে নিলেই একেবারে ময়লা পরিষ্কার হয়ে যাবে।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img