35 C
Kolkata
Wednesday, May 15, 2024

আবার সিকিমে ভূমিকম্প, কম্পন হল পশ্চিমবঙ্গের একাংশে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   সিকিমে অনুভূত হলে আবারো একটি ভূমিকম্প। বিজ্ঞানীদের ধারণা অনুযায়ী এই ভূমিকম্পের উপকেন্দ্র ছিল সিকিমের রাজধানী গ্যাংটক এর কাছাকাছি জায়গায়। রিকটার স্কেলে কম্পনের মাত্রা ৪.০। উত্তরবঙ্গ এবং সিকিমের বেশ কিছু জায়গায় এই ভূকম্পনের অনুভব পাওয়া গিয়েছে বলে খবর।

আরও পড়ুন -  Turkey: কাঁপলো তুরস্ক ভূমিকম্পে আবার

রবিবার রাত্রের দিকে ভূমিকম্প করেছে বলে জানাচ্ছেন স্থানীয় বাসিন্দারা। সূত্রের খবর অনুযায়ী জানা যাচ্ছে, ভূমিকম্পের উপকেন্দ্র ছিল গ্যাংটক থেকে ১১ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে। রাজধানী থেকে এতটা সামনে ভূমিকম্পের উপকেন্দ্র হওয়ায় স্বভাবতই ভয়ে সিকিমবাসী। জানা যাচ্ছে ভূপৃষ্ঠের ১০ কিলোমিটার গভীরে ছিল এই কম্পনের উৎস স্থল। সিকিমে এই ভূমিকম্পের প্রভাব বেশ ভালোই পড়েছে।

আরও পড়ুন -  Kali Pujo 2021: পুজোর থিম অন্তঃসার

রাত্রি ৮ টা বেজে ৩৯ মিনিটে এই ভূমিকম্প হয় সিকিম ও সংলগ্ন এলাকায়। ভূকম্পনের কিছুটা প্রভাব উত্তরবঙ্গের দিকে পড়েছে। দার্জিলিং ও কালিম্পং সহ উত্তরবঙ্গের একেবারে উত্তরের কয়েকটি জেলায় এই ভূমিকম্প পরিলক্ষিত করা গেছে। সিকিম ও দার্জিলিং পাহাড়ের একাংশে কম্পন অনুভূত হয়েছে বলে খবর। মানুষের মধ্যে আতঙ্ক ছড়ালেও তেমন ভাবে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

আরও পড়ুন -  ভূমিকম্পে কাঁপলো জাপান আবার

Latest News

সেই তাপপ্রবাহ কি আবার আসবে? বৃষ্টির পূর্বাভাস রয়েছে কয়েকটি জেলায় আজকে

সেই তাপপ্রবাহ কি আবার আসবে? বৃষ্টির পূর্বাভাস রয়েছে কয়েকটি জেলায় আজকে।  গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের সেই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img