31 C
Kolkata
Sunday, May 19, 2024

বকেয়া বেতন, বকেয়া পিএফ সহ ৫ দফা দাবিতে বিক্ষোভ দেখায় ঠিকাদারি সংস্থার অন্তর্গত অস্থায়ী শ্রমিকেরা

Must Read

টুঙ্কা সাহা, খবরইন্ডিয়াঅনলাইন, আসানসোলঃ   কোল ইণ্ডিয়ার সিএমপিডিআইএল এর দফতরে বৃহস্পতিবার সকালে নূন্যতম বেতন পরিকাঠামো সহ বিগত ৫-৬ মাসের বকেয়া বেতন বকেয়া পিএফ সহ ৫ দফা দাবিতে বিক্ষোভ দেখায় ঠিকাদারি সংস্থার অন্তর্গত অস্থায়ী শ্রমিকেরা ৷ তাদের এই আন্দোলনকে শ্রমিক সংগঠন এইচএমএস এর পক্ষ থেকে সমর্থন জানানো হয়। এই বিষয়ে এইচএমএস শ্রমিক সংগঠন এর সম্পাদক সাধন কুমার ব্যানার্জি জানিয়েছেন, ঠিকাদারি সংস্থা কর্মরত সিকিউরিটি গার্ড, ক্লিনিং স্টাফ সহ গাড়ির চালকদের দীর্ঘ ৫-৬ মাস ধরে বেতন দিচ্ছেনা।

আরও পড়ুন -  Srabanti Chatterjee: শ্রাবন্তীর গোপন জিনিস স্পষ্ট দেখা গেল, কালো সুইমসুটে

পাশাপাশি নূন্যতম বেতন পরিকাঠামো মানা হচ্ছেনা। একই সাথে ৭-৮ মাস ধরে পি এফ এর বকেয়া রয়েছে ৷ বিষয়টি নিয়ে ঠিকাদারি সংস্থার সাথে কথা বলা হলে তারা জানিয়েছে সিএমপিডিআই এল পরিচালন কমিটি তাদের বিলি ক্লিয়ার করেনি ৷ বিল ক্লিয়ার করলেই বেতন দেওয়া হবে। অন্যদিকে সিএমপিডিআই এল পরিচালন সমিতির সদস্যরা জানিয়েছেন, বিষয়টি ঠিকাদারি সংস্থা ও কর্মরত শ্রমিকদের আভ্যন্তরিন বিষয়। তাদের কিছু বলার নেই। তাছাড়া তাদের কাছে কোনো লিখিত আলেদনও জমা পড়েনি। অন্যদিকে শ্রমিকদের পক্ষ থেকে দাবি করা হয়েছে ঠিকাদারি সংস্থার সাথে পরিচালন কমিটির গোপন বোঝাপড়া রয়েছে। তাই তারা এই ধরণের কথা বলছে। পরিচালন কমিটিকে বারবার বিষয়টি জানানো হয়েছে। এরপরেও করোনাকালে ছয়মাস ধরে বেতন বাকি থাকায় প্রায় ২০০ শ্রমিকের পরিবার সমস্যার সম্মুখিন হয়েছে। এই পরিস্থিতিতে তারা আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন। সমস্যার সমাধান না হলে তারা তাদের নেতা উজ্জ্বল চ্যাটার্জি ও মলয় ঘটকের নেতৃত্বে আগামীদিনে অনশন আন্দোলন সহ বৃহত্তর আন্দোলনে নামবে।

আরও পড়ুন -  দামোদর নদের ভুতনাথ ঘাট পরিদর্শনে

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img