29 C
Kolkata
Wednesday, May 15, 2024

৮ বছরের মেয়েকে উদ্ধার করার সময় ১১ জনের মৃত্যু, শোক প্রকাশ প্রধানমন্ত্রীর !

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   কুয়োর মধ্যে পড়ে গিয়েছিল ৮ বছরের একটি বাচ্চা মেয়ে। তাকে বাঁচানোর জন্য ৪০ ফুটের কুঁয়ো থেকে তাকে উদ্ধার করার জন্য সেই কুঁয়োর মধ্যে ঝাঁপ মারলেন ৪০ জন। তাদের মধ্যে অনেকেরই শেষ রক্ষা হল না। এখনো পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী শিশুটির ব্যাপারে এখনো পর্যন্ত কোনো খবর না পাওয়া গেলেও এই ঘটনায় মৃত্যু হয়েছে ১১ জনের। এই ঘটনায় অন্তত কুড়ি জনকে জীবিত উদ্ধার করা গেলেও এখনো শিশুটির ব্যাপারে কোনো খবর পাওয়া যায়নি বলে জানা গেছে।

ঘটনাটি মধ্যপ্রদেশের বিদিশায়। বিদিশার গঞ্জবাসদা গ্রামে এক কিশোরী খেলতে খেলতে হঠাৎ কুয়োর মধ্যে পড়ে যায়। বৃহস্পতিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছিল। খবর পেয়ে গ্রামবাসীরা সেই মেয়েটিকে উদ্ধার করার জন্য ছুটে আসে। কিন্তু তার মধ্যেই হঠাৎ করে ঘটে বিপত্তি। কুঁয়োর দেয়াল ধ্বসে গিয়ে সেই কুঁয়োর মধ্যে পরে যান ৪০ জন গ্রামবাসী। তাদের মধ্যে কয়েক জন গ্রামবাসীকে মৃত এবং জীবিত উদ্ধার করা হয়েছে। কিন্তু ওই শিশুটির ব্যাপারে এখনো পর্যন্ত কিছু জানা যায়নি।

আরও পড়ুন -  মহারাষ্ট্র, পাঞ্জাব, কর্ণাটক, মধ্যপ্রদেশ, তামিলনাডু এবং গুজরাটে দৈনিক আক্রান্তের সংখ্যা ক্রমবর্ধমান

উদ্ধার কাজে নেমে পড়েছে মধ্যপ্রদেশ পুলিশ এবং তাদের স্পেশাল টিম। মধ্যপ্রদেশের মন্ত্রী বিসওয়াস সারাং, অ্যাডিশনাল দিরেক্টর অফ জেনারেল সাই মনোহর জানিয়েছেন, উদ্ধার কাজের জন্য তারা ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন সমস্ত প্রস্তুতি। জানা যাচ্ছে ঘটনাস্থলে বর্তমানে তিনটি জেসিবি মেশিন, এনডিআরএফ দল এবং সেনার দল রয়েছে।

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তিনি প্রত্যেক আহত এবং মৃতদের জন্য আর্থিক সাহায্য ঘোষণা করেছেন। প্রত্যেক মৃতদের পরিবারের মাথাপিছু একজনকে সরকারি চাকরি এবং ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করা হয়েছে। অন্যদিকে আহত পরিবারের মাথাপিছু ৫০ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানা গিয়েছে। আহতদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। ঘটনায় মৃতদের পরিবারের প্রতি শোক প্রকাশ করে দু লক্ষ টাকা করে কেন্দ্রের তরফ থেকে ক্ষতিপূরণ দেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আরও পড়ুন -  কোহলির ৫ বিশ্ব রেকর্ড, শচীনকে পেছনে ফেলে এগিয়ে গেলেন

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img