38 C
Kolkata
Friday, May 17, 2024

মহামান্য আদালতের হস্তক্ষেপে কাটলো উচ্চ প্রাথমিকে জট, নিয়োগ শুরু করুন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   সম্পূর্ণরূপে বন্ধ হয়ে গিয়েছিল উচ্চ মাধ্যমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। অবশেষে মহামান্য আদালতের হস্তক্ষেপে কাটলো উচ্চ প্রাথমিকে জট। আদালতে তরফ থেকে নির্দেশ দেওয়া হলো কোন বিলম্ব না করে এবারে নিয়োগ শুরু করা যেতে পারে। শুক্রবার এই মামলা নিয়ে হাইকোর্টে শুনানি হল। তার আগের দিন অর্থাৎ বৃহস্পতিবার নতুন করে ইন্টারভিউ লিস্ট প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। তারপর থেকেই নিয়োগ শুরু করতে বলেছে আদালত।

আদালতের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, তালিকা প্রকাশের পর আর কোনো আবেদন গ্রহণ করা হবে না। তবে যেহেতু পাঁচ বছর নষ্ট হয়ে গিয়েছে তাই বয়সের ক্ষেত্রে পাঁচ বছর মুকুব করার কথা জানিয়ে দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। গতকাল স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে যে তালিকা প্রকাশ করা হয়েছে তাতে খুশি আদালত। আদালতের নির্দেশ অনুযায়ী প্রত্যেক ছাত্র-ছাত্রীর পাশে তাদের প্রাপ্ত নম্বর সমেত তালিকা প্রকাশ করা হয়েছে। যদিও মামলাকারীদের পক্ষের আইনজীবী নতুন তালিকায় অস্বচ্ছতার কথা জানিয়ে অভিযোগ করেছিলেন কিন্তু, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ওই অভিযোগ মানতে নারাজ। এছাড়াও বিচারপতি বলেছেন, “২০১৬ সালে এই নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছিল, কিন্তু বারংবার মামলা করার ফলে এই বিষয়টি পিছিয়ে যেতে থাকে। কিন্তু আর দেরি করা যাবে না, ইতিমধ্যেই অনেকটা দেরি হয়ে গেছে, পাঁচটা বছর নষ্ট হয়ে গেছে অনেকের। তাই যারা যারা অংশ নিয়েছেন তাদের সকলের পাঁচ বছর বয়স মুকুব করা হোক।”

আরও পড়ুন -  ধর্না দেওয়া চাকরিপ্রার্থীদের নিয়ে বড় ঘোষণা রাজ্য সরকারের, কি জানালেন ব্রাত্য বসু ?

তিনি জানিয়ে দিয়েছেন, আর কোন নতুন আবেদন শোনা হবেনা। তালিকায় অসন্তুষ্ট হলে চাকরিপ্রার্থী কমিশনে অভিযোগ জানাতে পারবেন। স্কুল সার্ভিস কমিশন আলাদা করে তাদের কথা শুনে বিচার করবে ও দুই সপ্তাহের মধ্যে তাদেরকে অভিযোগ ইমেইল করতে হবে অথবা হার্ড কপি জমা দিতে হবে। বক্তব্য দেখে নেওয়ার ১২ সপ্তাহের মধ্যে পরীক্ষার্থীকে জবাব দেওয়ার কথা জানিয়ে দিয়েছেন বিচারপতি। তিনি জানিয়ে দিয়েছেন, পরীক্ষার্থীদের জন্য আদালতে দরজা খোলা থাকবে তবে নিয়োগ হবে আগের লিস্ট অনুযায়ী।

আরও পড়ুন -  North Korea: পরিকল্পনা চূড়ান্ত পর্যায়ে যুক্তরাষ্ট্র পরমাণু যুদ্ধেরঃ উত্তর কোরিয়া

Latest News

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা।  তা হলে এটা সত্যি হলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img