37 C
Kolkata
Sunday, May 19, 2024

কালো দাগ দূর করুন বগলের, এই উপায়ে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   মানুষের শরীরের বিভিন্ন অংশ নানা কারণে কালো হয়ে থাকে। মুখের ত্বকের জন্য আমরা কতো কিছুই না করে থাকি। কিন্তু বগলের কালো দাগ দূর করতে খুব একটা মাথা ঘামানো হয় না। সবসময় সম্পূর্ণ হাত ঢেকে থাকে তেমন পোশাক পরতে হয়। বাজারে বিক্রিত ত্বক ফর্সাকারি প্রসাধনীর বাজারও ছেয়ে গেছে নকলে। যা ত্বকের ক্ষতি করে বেশি।

আরও পড়ুন -  আতঙ্কের মধ্যে ঘুম আসত না, প্রতিদিন বোমার শব্দ!

ত্বকের যে কোনো ধরণের যত্নে ঘরোয়া উপাদানের বিকল্প নেই। হাতের কাছে পাওয়া প্রাকৃতিক উপাদানগুলো দিয়ে খুব সহজেই রূপচর্চা করা যায়, এছাড়াও ত্বকের নানা সমস্যার সমাধান করে ফেলা যায় নিমিষেই।মনে রাখতে হবে, ওয়াক্সিং বা শেভ করার পরে সাথে সাথে এ প্যাকটি ব্যাবহার করা যাবে না। প্যাকটি ব্যবহারের পূর্বে অবশ্যই বেকিং সোডা থেকে অ্যালার্জি রয়েছে কিনা তা জানার জন্য শরীরে অ্যালার্জি পরীক্ষা করে নিতে হবে।

আরও পড়ুন -  হিমাচল প্রদেশে যাঁরা টিকা নেওয়ার যোগ্য, তাঁদের সকলকে অন্তত একটি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে

যে প্যাকটির কথা জানাবো তা তৈরি করা খুবই সহজ। সেই সাথে বগলের নিচের কালো দাগ দূর করতে ব্যাপক কার্যকরী। তৈরি করাও যাবে সহজলভ্য কিছু পণ্য দিয়েই।

প্যাকটি তৈরিতে যা যা লাগবেঃ

বেকিং সোডা- ২ টেবিল চামচ

লেবুর রস- ২ টেবিল চামচ

দানাদার চিনি- ২ টেবিল চামচ

যেভাবে তৈরি করতে হবে,

আরও পড়ুন -  Sri Lanka-Afghanistan: উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার প্রতিপক্ষ আফগানিস্তান, এশিয়া কাপ

উপকরণগুলোকে একত্রে ভালোভাবে মেশাতে হবে। নাড়তে হবে যতক্ষণ পর্যন্ত ভেতরে ছোট ছোট বুদবুদ দেখা যাচ্ছে। বুদবুদগুলো মিশে গেলে তবেই প্যাকটি তৈরি। খেয়াল রাখতে হবে প্যাকটি যেনো খুব বেশি তরল না হয়, আবার খুব বেশি ঘন না হয়।

প্যাকটি তৈরি হলে বগলের নিচে লাগাতে হবে। ১০ মিনিট রেখে, কুসুম গরম জল দিয়ে ধুয়ে নিন।

ছবিঃ সংগৃহিত।

Latest News

ভক্তরা বললেন, ‘ফায়ার ব্রিগেডকে ডাকো’, স্নানের সময় এই রকম বোল্ড ভঙ্গিমায় পোজ দিলেন অক্ষরা সিং

ভক্তরা বললেন, ‘ফায়ার ব্রিগেডকে ডাকো’, স্নানের সময় এই রকম বোল্ড ভঙ্গিমায় পোজ দিলেন অক্ষরা সিং। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img