28 C
Kolkata
Tuesday, May 14, 2024

নববর্ষ এবং চৈত্র সেলের বাজারে নতুন পোশাকের বেচাকেনা না থাকায় দুশ্চিন্তার পড়েছেন বহু ব্যবসায়ীরা

Must Read

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ   করোনা সংক্রমণ বাড়ছে, তার উপর বিধানসভা নির্বাচনের চলছে। এই অবস্থায় এখন বাংলা নববর্ষ এবং চৈত্র সেলের বাজারে নতুন পোশাকের বেচাকেনা না থাকায় দুশ্চিন্তার পড়েছেন বহু ব্যবসায়ীরা।

পুরাতন মালদার মঙ্গলবাড়ী রাজীব গান্ধী পুরো মার্কেট থেকে শুরু করে বিভিন্ন এলাকার বাজারে পোশাকের দোকানীরা সব থেকে বেশি সমস্যায় পড়েছেন। এছাড়াও সাজসজ্জার দোকান থেকে শুরু করে আরো অন্যান্য ঘরোয়া সাজসজ্জার সামগ্রী বিক্রেতাদের ব্যবসায়ী টান পড়েছে। গতবছর লকডাউনের জেরে মাসের পর মাস বন্ধ ছিল জামা কাপড়ের দোকানগুলি।

আরও পড়ুন -  অন্তরঙ্গ ছবি পোস্ট করে জানালেন, নোবেল তার হবু বর !

আর এবছর লকডাউন না থাকলেও করোনা সংক্রমনে বাড়বাড়ন্ত আর নির্বাচনের তোড়জোড় দুইয়ে মিলিয়ে ব্যবসায়ীদের রীতিমতো চিন্তার মুখে ফেলে দিয়েছে। এই অবস্থায় ব্যবসায়ীরা কি করবেন বুঝে উঠতে পারছেন না।

আরও পড়ুন -  Oscars 2023: ২০২৩ সালের অস্কার পুরস্কার জিতলেন যারা

মঙ্গলবাড়ি রাজীব গান্ধী পুরো মার্কেটের পোশাক ব্যবসায়ীদের বক্তব্য, গত বছর লকডাউনের জেরে প্রায় আট মাস দোকান বন্ধ রাখতে হয়েছিল। লক্ষ লক্ষ টাকা লোকসানের মুখে পড়তে হয়েছে ব্যবসায়ীদের।

অনেক ব্যবসায়ীরা ধারদেনা করে নিজেদের সংসার চালিয়েছেন। এই পরিস্থিতি থেকে এখন ধীরে ধীরে স্বাভাবিকের দিকে এগোতে শুরু করেছিলেন ব্যবসায়ীরা। কিন্তু হঠাৎ করে আবার করোণা সংক্রমণ বেড়ে উঠেছে। যে কোনো মুহূর্তে লকডাউন হতে পারে এরকম আতঙ্ক মানুষের মধ্যে কাজ করছে। তার ওপর বিধানসভার নির্বাচন। তাই এখন চৈত্র সেলে বেচাকেনা প্রায় নেই। পয়লা বৈশাখ নববর্ষের দিনে মানুষ নতুন জামা কাপড় পড়ে থাকেন। সেই হিসাবে বিগত বছরগুলোতে প্রচুর বেচাকেনা হয়েছিল। কিন্তু এবছর ফাঁকা দোকান নিয়ে বসে থাকতে হচ্ছে।

আরও পড়ুন -  Jagadhatri: শেষ মুহূর্তের প্রস্তুতি, জগদ্ধাত্রী পুজোর

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img