37 C
Kolkata
Friday, May 3, 2024

মউ-এ আর্মি ওয়ার কলেজের সুবর্ণ জয়ন্তী উদযাপন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ   ভারতীয় সেনাবাহিনীর প্রথম সারির প্রশিক্ষণ কেন্দ্র আর্মি ওয়ার কলেজ আজ তার সুবর্ণ জয়ন্তী উদযাপন করেছে। মউ-এ অবস্থিত এই কলেজটি যুদ্ধক্ষেত্রে বিভিন্ন কৌশল এবং সেনাবাহিনীর রণকৌশলের ওপর গবেষণার কাজে যুক্ত। ‘যুদ্ধ কীর্তি নিশ্চয়’ – এই ভাবনা নিয়ে ১৯৭১ সালে এই কলেজটি যাত্রা শুরু করেছিল। এই কলেজের বহু প্রাক্তনী সেনাবাহিনীর আধিকারিক।

আরও পড়ুন -  Brazil: ব্রাজিলে প্রেসিডেন্ট জেইর বলসোনারোর পদত্যাগের দাবিতে, বিক্ষোভ করছেন হাজারো মানুষ

সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে সাইক্লোথন, ওয়েবিনার সহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আর্মি ওয়ার কলেজের কম্যান্ডান্ট লেফটেন্যান্ট জেনারেল ভি এস শ্রীনিবাসের তত্ত্বাবধানে এই কলেজে বিশেষ সৈনিক সম্মেলনের আয়োজন করা হয়েছিল। সম্মেলনে লেফটেন্যান্ট জেনারেল শ্রীনিবাস সেনাবাহিনীতে কর্মরত সমস্ত আধিকারিকদের ধন্যবাদ জানিয়েছেন এবং সেনাবাহিনীর প্রতি কর্তব্য পালনে তাঁরা যে নিষ্ঠা দেখিয়ে আসছেন তিনি তার জন্য তাঁদের প্রশংসা করেছেন। আজ সকালে আর্মি ওয়ার কলেজে পুষ্পার্ঘ্য নিবেদনের মধ্য দিয়ে মূল অনুষ্ঠানের সূচনা হয়। এই অনুষ্ঠানে সেনাবাহিনীর শীর্ষ কর্তা-ব্যক্তিরা উপস্থিত ছিলেন। সেনা প্রধান জেনারেল এম এম নারাভানে আর্মি ওয়ার কলেজের ওপর একটি বৈদ্যুতিন গ্রন্থ, স্মারক ডাকটিকিট প্রকাশ করেছেন। ঐতিহাসিক এই অনুষ্ঠানে সুবর্ণ জয়ন্তী ট্রফির মোড়ক উন্মোচন করা হয়েছে। জেনারেল নারাভানে জানিয়েছেন, তক্ষশীলার আদলে এই কলেজ প্রশিক্ষণ দিয়ে থাকে। তিনি ভবিষ্যতেও এই কলেজের সাফল্য কামনা করেছেন। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  কুলটি সাকতরিয়া অঞ্চলে বিজেপি কর্মীদের উল্লাস

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img