30 C
Kolkata
Thursday, May 16, 2024

পূর্ব রেলের বি আর সিং হাসপাতাল ৫,৭২২ জনকে কোভিশিল্ড টিকা দিল

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, কলকাতাঃ    দেশব্যাপী টিকাকরণ কর্মসূচির অঙ্গ হিসেবে পূর্ব রেলের বি আর সিং হাসপাতালে কোভিড টিকা দেওয়া হচ্ছে। গত ২৭ জানুয়ারি থেকে এই কোভিড টিকা দেওয়া হচ্ছে।

এপর্যন্ত ৫,৭২২ জন সুবিধাভোগীকে বি আর সিং হাসপাতাল কোভিশিল্ড টিকা দিয়েছে। এর মধ্যে ১,৩২৪ জন স্বাস্থ্য কর্মী, ৯২৬ জন রেল সুরক্ষা বাহিনীর কর্মী এবং ৬০ বছরের ঊর্ধ্বে অথবা ৪৫ থেকে ৬০ বছরের মধ্যে যাদের আগে থেকে অন্যান্য রোগের উপসর্গ রয়েছে এমন ১,০০০ জন সুবিধাভোগীকে এই টিকা দেওয়া হয়েছে। উল্লেখ্য, ১,৫০০ জন কলকাতা পুলিশের কর্মীকেও এই হাসপাতালে টিকা দেওয়া হয়েছে।

আরও পড়ুন -  রাখি বন্ধনের দিনেও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুললেন, অরূপ বিশ্বাস

এখন পর্যন্ত ৮৫৮ জন স্বাস্থ্য কর্মী, ৪২০ জন কলকাতা পুলিশের কর্মী, ৬২ জন রেল সুরক্ষা বাহিনীর কর্মীকে কোভিড টিকার দ্বিতীয় ডোজ প্রদান করা হয়েছে।

বর্তমানে হাসপাতালে রেল সুরক্ষা বাহিনীর কর্মী, স্বাস্থ্য কর্মী, কলকাতা পুলিশের প্রথম সারির কর্মী, ভোট কর্মী এবং ৬০ বছর বয়সী সুবিধাভোগীদের এবং ৪৫ থেকে ৫৯ বছর বয়সী মানুষজন যাদের আগে থেকে অন্যান্য রোগের উপসর্গ রয়েছে, তাদের টিকা দেওয়া হয়েছে। রেলের প্রথম সারির অন্যান্য সব কর্মীদের এবং ৪৫ বছরের ওপরের সুবিধাভোগীদের এপ্রিল মাস থেকে টিকা দেওয়া হবে।

আরও পড়ুন -  লোকাল ট্রেন চালু করতে চাইছে পূর্ব রেল, সব রকম নিয়ম মেনে চালাবে, এবার রাজ্য সরকারের কাছে আবেদন করবেন

প্রসঙ্গত, ৪৫ বছর বা তার ঊর্ধ্বে যেসব মানুষজন রয়েছেন তাদের কোউইন পোর্টালে নাম নথিভুক্ত করতে হবে এবং সমস্ত সুবিধাভোগীকেই সরকারি সচিত্র পরিচয় পত্র, যেমন – প্যান, আধার, ড্রাইভিং লাইসেন্স, ভোটার কার্ড ইত্যাদির আসল এবং ফটো কপি নিয়ে আসতে হবে। পয়লা এপ্রিল থেকে অন্যান্য রোগের উপসর্গ রয়েছে এমন শংসাপত্র দেখানোর প্রয়োজন হবে না। কোভিড-১৯ অতিমারীর দ্বিতীয় ঢেউ-এর প্রেক্ষিতে পূর্ব রেল সমস্ত চাকুরিজীবি কর্মচারী এবং অবসরপ্রাপ্ত কর্মীদের অতি দ্রুত টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন -  Eastern Railway Special Train: ভিড় সামলাতে উদ্যোগী রেল, গঙ্গাসাগর মেলা ও ইডেনের ম্যাচ উপলক্ষে বিশেষ ট্রেন চলবে

টিকাকরণ অভিযান আরও বাড়ানোর জন্য পূর্ব রেল বর্তমানে বি আর সিং হাসপাতালে টিকাদান কেন্দ্রটির সম্প্রসারণ করেছে এবং প্রতিদিন প্রায় ১,০০০ জনেরও বেশি সুবিধাভোগীকে টিকা দেওয়া হচ্ছে বলে পূর্ব রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। সূত্র – পিআইবি।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img