31 C
Kolkata
Saturday, May 18, 2024

“পিশাচকথন”

Must Read

নিজস্ব সংবাদদাতা, খবরইন্ডিয়াঅনলাইন, বাংলাদেশঃ    চট্টগ্রামের মেয়ে আরিকা মাইশা এর লেখা গল্প অবলম্বনে ভারতবর্ষে নির্মিত হতে যাচ্ছে স্বল্প দৈর্ঘ্যের ছবি “পিশাচকথন”।

নারী সহিংসতা রুখতে এবং পুরুষতান্ত্রীক সমাজে নারীর প্রতি নির্যাতন এর চিত্র তুলে ধরতে শুরু হলো নতুনের পথে হাঁটা।

নতুন পথে হাতে হাত মিলিয়ে হাঁটতে দেখা যাবে দু বাংলার কিছু নতুন মুখ কে। কাঁটাতারের সব বাঁধা দূরে সরিয়ে দিয়ে আধুনিক যুগের মুঠো ফোনেসারলো নতুন কাজের চিত্রনাট‍্যের আদান-প্রদান। খুব শীঘ্র‌ই শুরু হবে সেই চিত্রনাট‍্যকে ক‍্যামেরায় বন্দির কাজ। তৈরি হবে এক স্বল্প দৈর্ঘ‍্যের ছবি, নাম তার “পিশাচকথন”। এ ছবির পরিচালনার কাজ করবে ওপার বাংলা অর্থাৎ ভারতবর্ষের দুই নতুন মুখ রাহুল বনিক ও রাজীব বনিক। তাদের দুজনের বাড়িই পশ্চিমবঙ্গের হুগলী-র শ্রীরামপুরে। সম্প্রতি তাদের বানানো একটি ad film বড়ো পর্দায় ঘুরে এলো Kolkata International Micro Film Festival -এর হাত ধরে এবং সেখান থেকে তারা বহু মানুষের ভালোবাসা ও বিশেষ সম্মান পেয়ে সত‍্যিই আপ্লুত। এবার তারা কাজ করবে বাংলাদেশের চট্টগ্রামের মেয়ে এবং নারী কল্যাণ মঞ্চের প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক আরিকা মাইশা এর লেখা গল্প অবলম্বনে স্বল্প দৈর্ঘ্যের একটি ছবি নির্মানে।

আরও পড়ুন -  ঘরবন্দি সিরিয়ালের জনপ্রিয় নায়িকা

ছবির পরিচালক রাজীব ও রাহুল জানিয়েছে, “এ ছবি তৈরির সুযোগ পেয়ে আমরা সত‍্যিই খুব আনন্দিত। এ ছবি তৈরির কাজে আমরা ছাড়াও সক্রিয় ভূমিকায় পাওয়া যাবে অমিত প্রামাণিক, শুভ্রদীপ পলতা, সোহম ভট্টাচার্য্য সহ সায়ন ব‍্যানার্জী-র মতো একটা তরুণ দলকে।” ছবির পরিচালক রাজীব বনিক জানিয়েছে, “গল্পের বাঁধন সত‍্যিই খুব ভালো। তবে গল্প আর সিনেমার ভাষা যেহুতু দুটো দুরকম, সেহুতু নতুন ধাঁচে গল্পকে আর একটু জোরকদমে বাঁধতে হবে। আর তা সফল ভাবে করতে পারলেই এ গল্প হয়ে উঠবে এক্কেবারে দর্শকের মনের মতো।” গল্পের লেখিকা আরিকা মাইশা কে কুর্নিশ জানিয়েছে এই ছবির তরুণ দল। গল্পের লেখিকা আরিকা মাইশা জানিয়েছেন “এ গল্পের মাধ্যমে পুরুষশাসিত সমাজে নারীদের প্রতি সহিংসতার চিত্র তুলে ধরা হয়েছে। এ ছবি সফলতার সাথে তৈরি হলে ভারতবর্ষ ও বাংলাদেশ দু-স্থানেই এ ছবি বড়ো পর্দায় চলবে বলে আমার বিশ্বাস। ছবি তৈরির কাজ শুরু হবে খুব শীঘ্র‌ই।

আরও পড়ুন -  Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img