31 C
Kolkata
Friday, May 17, 2024

প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফর

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ
বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ২৬ ও ২৭শে মার্চ বাংলাদেশ সফর করবেন।

এই সফরের সঙ্গে তিনটি ঐতিহাসিক প্রেক্ষাপট যুক্ত রয়েছে ౼ শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী – মুজিব বর্ষ; ভারত ও বাংলাদেশের মধ্যে কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের স্বর্ণিম বর্ষ। ২০১৫ সালে প্রধানমন্ত্রী শেষবার বাংলাদেশ সফর করেছিলেন। এবারের সফরে শ্রী মোদী ২৬শে মার্চ বাংলাদেশের জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আরও পড়ুন -  Viral Video: মহিলা ইন্সপেক্টরের জমিয়ে নাচ ‘ও আন্তাভা’ গানে, সোশ্যাল মিডিয়ায় হয়ে গেলো ভিডিও ভাইরাল

এই অনুষ্ঠান ছাড়াও শ্রী মোদী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন। প্রধানমন্ত্রী, বাংলাদেশের রাষ্ট্রপতি মিঃ মহম্মদ আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন। এছাড়াও, বাংলাদেশের বিদেশ মন্ত্রী ডঃ এ কে আব্দুল মোমেন প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

আরও পড়ুন -  “জল সরবরাহ ব্যবস্থাপনার পরিমাপ ও নিরীক্ষণ” উন্নয়নের জন্য গ্র্যান্ড চ্যালেঞ্জে জমা পরা আবেদন পত্রগুলির মূল্যায়ণ পর্ব চলছে

কোভিড মহামারীর পর প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফর হবে প্রথম কোনও বিদেশ যাত্রা। এর মধ্য দিয়ে বাংলাদেশের প্রতি ভারতের সম্পর্কের গুরুত্ব প্রতিফলিত হয়। সূত্র – পিআইবি।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img