31 C
Kolkata
Friday, May 3, 2024

পানীয়জলের নতুন পাইপলাইনের দাবি নিয়ে স্থানীয় গ্রামবাসীদের রাস্তা অবরোধ

Must Read

টুঙ্কা সাহা, খবরইন্ডিয়াঅনলাইন, আসানসোলঃ     পানীয় জলের দাবি নিয়ে বালতি হাতে রাস্তা অবরোধ করে কল্যানেশ্বরী অঞ্চলের মহিলারা, তারই পরিপ্রেক্ষিতে পি.এইচ.ই বিভাগ থেকে শুক্রবার সকালে লেফট ব্যাংক জামিরকুড়ি পাইপ লাইন থেকে পাইপ লাগিয়ে দুটি পানীয় জলের কানেকশন দেবার সিদ্ধান্ত নেওয়া হয় কিন্তু পি.এইচ. ই কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেন জামিরকুড়ির গ্রাম বাসীরা তাদের অভিযোগ এমনি তে তাদের কল থেকে জল পড়ে না তার উপরে এই লাইন থেকে যদি নিউ কলোনিতে জল দেওয়া হয় তবে কেউ পানীয় জল পাবে না তাই শুক্রবার সমস্ত গ্রামের মানুষজন মিলে রাস্তায় নেমে বালতি হাতে নিয়ে মাইথন থেকে কল্যানেশ্বরী যাবার রাস্তার উপর বসে বিক্ষোভ প্রদর্শন করেন।তাদের মূল্য দাবি নতুন পাইপ লাইনের মাধ্যমে নিউ কলোনিতে জল দেওয়া হলে জামিরকুড়ি গ্রামের মানুষ ভালো ভাবে পানীয় জল পাবে।
এই অবরোধ প্রায় কুড়ি মিনিট চলার পর কুলটি থানার চৌরাঙ্গী ফাঁড়ির পুলিশ এসে বিক্ষোভকারী দের সঙ্গে কথা বলেন এবং রাস্তা ছেড়ে তাদের পি.এইচ.ই গিয়ে আধিকারিকদের সঙ্গে কথা বলে সমস্যার কথা জানাতে বলেন।পুলিশ এই কথা শুনে তারা সবাই মিলে একত্রিত হয়ে পি.এইচ.ই দপ্তরে যান সেখানে আধিকারিক না থাকায় ফোনের মাধ্যমে তাদের সাথে কথা বলে সমস্যার কথা গুলো জানান।
পি.এইচ.ই আধিকারিকরা তাদের আশ্বাসদেন নির্বাচনের পর তারা নতুন ভাবে পাইপ লাইন দিয়ে ওই অঞ্চলে পানীয় জলের ব্যাবস্থা করবেন।এই আশ্বাস পেয়ে গ্রাম বাসীরা অবরোধ তুলেনেয়।
এই প্রসঙ্গে স্থানীয় বাসিন্দা তথা সমাজসেবী কল্যাণ ঘোষাল বলেন এই পানীয় জল নিয়ে কিছু মানুষ রাজনীতি করছে তারা চায় যেনো তাদের বাড়িতে পানীয় জল চলে গেলে হলো,ওই নিউ কলোনি তে প্রায় ৮০টি পরিবার বসবাস করে তাই মোটামোটি দশটি জলের স্ট্যান্ড দিলে জলের সমস্যা দূর হবে কিন্তু পি.এইচ.ই কর্তৃপক্ষ মাত্র দুই স্ট্যান্ড দিয়ে নিজের পাল্লা ঝেড়ে দিতে চায় কিন্তু তা মানুষ মেনে নেবে না।গতকাল কিছু মহিলারা জলের দাবি নিয়ে পথ অবরোধ করেন তারই পরিপ্রেক্ষিতে পি.এইচ.ই কর্তৃপক্ষ জামিরকুড়ি গ্রামের জলের লাইন দিয়ে নেউ কলোনি তে জল দেবার কাজ শুরু করে কিন্তু সেই জলের কানেকশন দিয়ে জল দিলে জামিরকুড়ি আর জল পাবে না তাই আমাদের দাবি নতুন লাইন দিয়ে নিউ কলোনিতে জল দিলে দুটি গ্রাম ভালো ভাবে পানীয় জল পাবে।আর কর্তৃপক্ষ আমাদের আশ্বাস দিয়েছে তারা নতুন লাইন দেবে।

আরও পড়ুন -  আংশিক লকডাউন প্রথম দিন থেকে রাজ্য পুলিশের কড়া নজরদারি,সমস্ত মানুষকে সচেতন করতে বিভিন্ন এলাকায় এলাকায় মাইকিং

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img