33 C
Kolkata
Thursday, May 16, 2024

সক্রিয় রোগীর সংখ্যা হ্রাস হয়েই চলেছে ; ১৩৬ দিন পর ৪.১০ লক্ষের নিচে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ভারতের মোট সক্রিয় রোগীর সংখ্যা আজ নামল ৪.১০ লক্ষের (৪০৯৬৮৯) নিচে। ১৩৬ দিন পরে এটিই সর্বনিম্ন। ২০২০র ২২শে জুলাই সক্রিয় রোগীর সংখ্যা ছিল ৪ হাজার ১৩৩।

এটি সম্ভব হয়েছে সুস্থতার সংখ্যা নতুন সংক্রমণের থেকে বেশি হওয়ার ফলে, যাতে সক্রিয় রোগীর সংখ্যা হ্রাস পেয়েছে। ভারতে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা দেশের মোট পজিটিভ কেসের মাত্র ৪.২৬ শতাংশ। নতুন করে সুস্থতার সংখ্যা মোট সক্রিয় রোগীর সংখ্যা ৬ হাজার ৩৯৩তে নামিয়েছে।

আরও পড়ুন -  পানীয় জলের ফ্লোরাইড আয়রন শনাক্তকরণ এবং ফ্লুরোসিস সম্পর্কির রোগ এড়াতে একটি সরঞ্জাম-মুক্ত, সহজ কাগজের স্ট্রিপ-ভিত্তিক প্রযুক্তির বিকাশ

গত ৮ দিন ধরে দৈনিক নতুন সুস্থতার সংখ্যা দেশে নতুন সংক্রমণের থেকে বেশি। গত ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের সংখ্যা ৩৬ হাজার ৬৫২। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪২ হাজার ৫৩৩।

সুস্থতা বাড়ায় সুস্থতার হারও আজ বেড়ে দাঁড়িয়েছে ৯৪.২৮ শতাংশ।

মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯০ লক্ষ ৫৮ হাজার ৮২২।

সুস্থ রোগী এবং অ্যাক্টিভ রোগীর মধ্যে পার্থক্য প্রায় ৮৬.৫০ লক্ষ এবং বর্তমানে তা ৮৬ লক্ষ ৪৯ হাজার ১৩৩।

আরও পড়ুন -  জনপ্রিয় বাংলা রেসিপি: "চিংড়ি মাছের মালাই কারি"

নতুন সুস্থ রোগীর মধ্যে ৭৮.০৬ শতাংশই ১০টি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলের।

মহারাষ্ট্রে সবচেয়ে বেশি একদিনে ৬ হাজার ৭৪৬ জন সুস্থ হয়েছেন। কেরলে সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৯৬ জন। এরপরেই আছে দিল্লী ৪ হাজার ৮৬২ জন।

নতুন সংক্রমণের ৭৬.৯০ শতাংশই ১০টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের।

দৈনিক সর্বোচ্চ নতুন সংক্রমণ হয়েছে কেরলে ৫ হাজার ৭১৮ জন। এরপরেই আছে মহারাষ্ট্র। সেখানে নতুন সংক্রমণের সংখ্যা ৫ হাজার ২২৯। দিল্লীতে নতুন সংক্রমণের সংখ্যা ৪ হাজার ৬৭।

আরও পড়ুন -  দুর্গাপুজো

গত ২৪ ঘন্টায় ৫১২ জন রোগীর মৃত্যুর খবর পাওয়া গেছে।

নতুন মৃত্যুর মধ্যে ৭৮.৩২ শতাংশই ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে ১২৭। এরপরে আছে দিল্লী ৭৩ এবং পশ্চিমবঙ্গে একদিনে ৫২ জনের মৃত্যু হয়েছে। সূত্র – পিআইবি।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img