31 C
Kolkata
Friday, May 17, 2024

দৈনিক করোনায় আক্রান্তের নতুন ঘটনাগুলির ৬৯ শতাংশই পশ্চিমবঙ্গ সহ ৮টি রাজ্য

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ভারতে আজ সুস্পষ্টভাবে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৫৪ হাজার ৯৪০। দেশে মোট করোনায় আক্রান্তের ৪.৮৭ শতাংশ সুস্পষ্টভাবে করোনায় আক্রান্ত হয়েছেন। দেশে গত ২৪ ঘন্টায় ৪১ হাজার ৩২২ জন নতুন করে করোনায় আক্রান্ত। এর মধ্যে ৬৯.০৪ শতাংশই ৮টি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। এগুলি হ’ল – মহারাষ্ট্র, দিল্লি, কেরল, পশ্চিমবঙ্গ, রাজস্থান, উত্তর প্রদেশ, হরিয়ানা এবং ছত্তিশগড়।

দৈনিক আক্রান্তের সংখ্যার নিরিখে মহারাষ্ট্রে গত ২৪ ঘন্টায় ৬ হাজার ১৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। দিল্লি থেকে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৪৮২। অন্যদিকে, কেরলে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৯৬৬।

আরও পড়ুন -  ৪৮ ঘন্টার মধ্যে চুরি যাওয়া টাকা সহ ৭জন কে গ্রেফতার করল পুলিশ

দেশে আজ প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় নমুনা পরীক্ষা ১ লক্ষ ছাড়িয়েছে। প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় নমুনা পরীক্ষা হয়েছে ১০০১৫৯.৭। দেশে গত ২৪ ঘন্টায় ১১ লক্ষ ৫৭ হাজার ৬০৫টি নমুনা পরীক্ষা হয়েছে। মোট নমুনা পরীক্ষার সংখ্যা ১৩ কোটি ৮২ লক্ষ ২০ হাজার ৩৫৪।

নমুনা পরীক্ষা কেন্দ্র ও পরিকাঠামোয় ধারাবাহিক সম্প্রসারণের ফলে নমুনা পরীক্ষার সংখ্যা ক্রমশ বৃদ্ধি পেয়েছে। দেশে এখন মোট নমুনা পরীক্ষাগার ২ হাজার ১৬১। এর মধ্যে সরকারি পরীক্ষাগার ১ হাজার ১৭৫ এবং বেসরকারি পরীক্ষাগার ৯৮৬।

আরও পড়ুন -  Short Film: গোপন খেলায় মাতলেন যুবক বন্ধুর স্ত্রীর সাথে, ঘনিষ্ঠ দৃশ্যের শর্ট ফিল্মটি একা একা দেখবেন

জাতীয় প্রেক্ষাপটের নিরিখে ২৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় নমুনা পরীক্ষার হার জাতীয় গড়ের তুলনায় বেশি। অন্যদিকে, ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় নমুনা পরীক্ষার হার জাতীয় গড়ের তুলনায় কম।

দেশে আজ পর্যন্ত করোনায় আরোগ্যলাভ করেছেন ৮৭ লক্ষ ৫৯ হাজার ৯৬৯ জন। জাতীয় স্তরে আজ সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৩.৬৮ শতাংশ।

দেশে গত ২৪ ঘন্টায় ৪১ হাজার ৪৫২ জন আরোগ্য লাভ করেছেন। এর মধ্যে ৭৬.৫৫ শতাংশই সুস্থ হয়েছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। দিল্লি থেকে ১ দিনেই সর্বাধিক ৫ হাজার ৯৩৭ জন আরোগ্য লাভের পর হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। কেরলে ৪ হাজার ৫৪৪ জন এবং মহারাষ্ট্রে ৪ হাজার ৭৯ জন আরোগ্য লাভ করেছেন।

আরও পড়ুন -  ফল খান স্বাস্থ্য সুরক্ষার জন্য, বিভিন্ন ঋতুর ফল

দেশে গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে ৪৮৫ জনের মৃত্যু হয়েছে। ৭৮.৩৫ শতাংশই মারা গেছেন ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। দিল্লি থেকে সর্বাধিক ৯৮ জনের মৃত্যু হয়েছে। মহারাষ্ট্রে মারা গেছেন ৮৫ জন এবং পশ্চিমবঙ্গ থেকে ৪৬ জনের মৃত্যু হয়েছে। সূত্র – পিআইবি।

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img