33 C
Kolkata
Monday, May 20, 2024

প্রভু রামের জীবন ও উৎকর্ষতার থেকে শিক্ষা নিতে হবে এবং যে সঠিক পথ তিনি দেখিয়েছেন সেই পথ অনুসরণ করতে হবে – উপরাষ্ট্রপতি

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ উপরাষ্ট্রপতি শ্রী এম ভেঙ্কাইয়া নাইডু আজ বর্তমান প্রজন্মকে ভগবান রামের জীবন ও উৎকর্ষতা থেকে শিক্ষা গ্রহণের পরামর্শ দিয়েছেন এবং বলেছেন, প্রভু রাম যে পথ আমাদের দেখিয়েছেন সেই পথ অনুসরণ করলে সাফল্য আসবে ও জীবন পরিপূর্ণ হবে।

‘তবাস্মি- লাইফ অ্যান্ড স্কিলস থ্রু দ্য লেন্স অফ রামায়ণ’-এই বইটি উদ্বোধন করে শ্রী নাইডু জানিয়েছেন সত্য ও ধর্ম কিভাবে প্রত্যেকের জীবনে গুরুত্বপূর্ণ অঙ্গ হয়ে উঠতে পারে। তিনি বলেছেন, প্রভু রাম ছিলেন একজন মহান শাসক যাঁর প্রশাসনিক দক্ষতা কিংবদন্তী হয়ে রয়েছে এবং মানুষের হৃদয় জয় করেছে। রামায়ণকে কালজয়ী মহাকাব্য বলে আখ্যায়িত করে উপরাষ্ট্রপতি বলেছেন, সামগ্রিক, সাংস্কৃতি ঐতিহ্য এখানে প্রথিত রয়েছে।

আরও পড়ুন -  কৃষিপণ্যের রপ্তানি এ বছরের মার্চ থেকে জুন পর্যন্ত সময়ে গত বছরের তুলনায় ২৩.২৪ শতাংশ বেড়েছে

তিনি বলেছেন, বাল্মীকি রামায়ণ নিছক আদি কাব্যই নয় এটি অনাদি কাব্য। উপরাষ্ট্রপতি জনসাধারণকে ভগবান রামের আদর্শে অনুপ্রাণিত হয়ে মাতৃভূমির প্রতি তাঁদের কর্তব্য পালনের আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন -  ‘বাংলার মেয়েকে’ চেয়েছে, এবার শপথগ্রহণ, তৃতীয় বারের জন্য

এই প্রসঙ্গে শুতে যাওয়ার আগে বই পড়ার অভ্যাস ক্রমশ চলে যাওয়ায় শ্রী নাইডু উদ্বেগ প্রকাশ করেছেন। তবাস্মি বইটির চারটি ভাগই ঘুমোনোর আগে পড়ার আদর্শ বলে তিনি উল্লেখ করেছেন। তিনি এই বইটি প্রকাশনার সঙ্গে যাঁরা যাঁরা যুক্ত তাঁদের সকলকে শুভেচ্ছা জানিয়েছেন। সূত্র – পিআইবি / ফাইল ছবি।

আরও পড়ুন -  হসপিটাল ফার্মাসি ডে

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img