34 C
Kolkata
Wednesday, May 15, 2024

নাগ ক্ষেপণাস্ত্র ব্যবহারের চূড়ান্ত পরীক্ষা

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ পোখরান রেঞ্জ থেকে আজ সকাল ৬.৪৫ মিনিটে তৃতীয় প্রজন্মের অ্যান্টি ট্যাঙ্ক গাইডেড মিসাইল (এটিজিএম) নাগ (এনএজি)এর ব্যবহারের চূড়ান্ত পরীক্ষা চালানো হয়।এটি নাগ ক্ষেপণাস্ত্র বহনকারী এনএএমআইসিএ থেকে উৎক্ষেপণ করা হয়। এই ক্ষেপণাস্ত্রটি নির্দিষ্ট লক্ষ্য বস্তুকে সফল ভাবে আঘাত হানতে সক্ষম হয়েছে।

আরও পড়ুন -  Vijaya Dashami: মাকে বরণ, "আবার এসো মাগো"

দিন-রাতের যে কোন পরিস্থিতিতে অত্যন্ত শক্তিশালী শত্রু পক্ষের ট্যাঙ্কগুলিতেও যাতে আঘাত পারে, সেই ভাবে এই এটিজিএম নাগ ক্ষেপণাস্ত্র তৈরি করেছে ডিআরডিও। এই ক্ষেপণাস্ত্রের “ফায়ার অ্যান্ড ফরগেট”ও “টপ অ্যাটাক” ক্ষমতা রয়েছে । সফল ভাবে চূড়ান্ত পর্যায়ে পরীক্ষার পর এবার এই ক্ষেপণাস্ত্রের উৎপাদন শুরু হবে।প্রতিরক্ষা ক্ষেত্রে রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত ডায়নামিক্স লিমিটেড (বিডিএল) এই ক্ষেপণাস্ত্রের উৎপাদন করবে।অন্য দিকে মেডাক অর্ডানেন্স ফ্যাক্টরি এনএএমআইসিএ উৎপাদন করবে।

আরও পড়ুন -  বেঙ্গালুরুতে ৬ দিনে আক্রান্ত ৩০১ শিশু, তৃতীয় ঢেউ সামনেই ? কি বলছেন চিকিৎসকরা

প্রতিরক্ষা মন্ত্রী শ্রী রাজনাথ সিং নাগ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষার জন্য ডিআরডিও এবং ভারতীয় সেনাবাহিনীকে অভিনন্দন জানিয়েছেন।

এই ক্ষেপণাস্ত্রটিকে উৎপাদন পর্যায়ে নিয়ে আনার ক্ষেত্রে ডিআরডিও, ভারতীয় সেনাবাহিনী ও শিল্প সংস্থার প্রচেষ্টার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ডিডিআরঅ্যান্ডডি সচিব এবং ডিআরডিও চেয়ারম্যান ডঃ জি সতীশ রেড্ডি। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  আত্মনির্ভর ভারত অভিযানের অঙ্গ হিসেবে ভারতীয় সেনার জন্য মোবাইল ইন্টিগ্রেটেড নেটওয়ার্ক টার্মিনাল (মিন্ট)

Latest News

অমতে বিয়ে দেয়ার জন্য এই পরিনাম যুবতীর, প্রাইভেসি দেখুন তারপর এই শর্টফিল্ম দেখবেন

অমতে বিয়ে দেয়ার জন্য এই পরিনাম যুবতীর, প্রাইভেসি দেখুন তারপর এই শর্টফিল্ম দেখবেন।  শর্ট ফিল্ম: এক ঝলক, এক অনুভূতিঃ শর্ট ফিল্ম...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img