33 C
Kolkata
Thursday, May 2, 2024

দুর্গাপূজা নিয়ে চরম অনিশ্চয়তার মুখে এবারে রামকৃষ্ণ মিশন কর্তৃপক্ষ

Must Read

সুমিত ঘোষ, খবরইন্ডিয়াঅনলাইন, মালদাঃ দুর্গাপূজা নিয়ে চরম অনিশ্চয়তার মুখে এবারে রামকৃষ্ণ মিশন কর্তৃপক্ষ। সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছে দুর্গাপূজায় দেবী কুমারী ও তার পরিবার। পাশাপাশি করোনায় আক্রান্ত হয়েছেন রামকৃষ্ণ মিশনের মঠাধ্যক্ষ স্বামী ত্যাগরুপানন্দ মহারাজ ।কিন্তু এবারে মালদার  রামকৃষ্ণ মিশনে বেলুড় মঠ থেকে আগত দুই প্রিয়ানন্দ মহারাজ এবং সিদ্ধ চৈতন্য মহারাজ করোণায় আক্রান্ত হয়েছেন। ফলে রামকৃষ্ণ  মিশনের দুর্গাপূজা কিভাবে সম্পন্ন হবে তা নিয়ে রীতিমতো অনিশ্চয়তা দেখা দিয়েছে । যদিও রামকৃষ্ণ মিশন কর্তৃপক্ষ জানিয়েছে, এবারের দুর্গাপুজো কোনরকমে সম্পন্ন হবে।  অষ্টমীতে কোনরকম ভোগ নিবেদন করা হবে না। অঞ্জলি দেওয়ার ক্ষেত্রে ব্যাপক বিধিনিষেধ করা হয়েছে । ফলে এবারে রামকৃষ্ণ মিশনের পুজো নিয়ে মন খারাপ সাধারন ভক্তকে টিনএজারদের মধ্যে।

আরও পড়ুন -  ২৯এ ধারা অনুসারে রাজনৈতিক দলগুলির নিবন্ধীকরণের জন্য জনসাধারণের প্রতি বিজ্ঞপ্তি জারির সময়সীমা

উল্লেখ্য, মালদা শহরের বাঁধরোড এলাকায় অবস্থিত রয়েছে রামকৃষ্ণ মিশনটি। সেখানেই রামকৃষ্ণ এবং ছাড়া সারদাদেবীর তীর্থধাম রয়েছে। প্রতি বছরের মতো দুর্গাপূজা উপলক্ষে ধুমধাম করে পালিত হয় উৎসব। এবং সেই পূজাকে ঘিরে সাধারণ ভক্তদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যায় । অষ্টমীতে রামকৃষ্ণ মিশনে কুমারী পূজা দেখার জন্য সকাল থেকেই হাজারো ভক্তেরা ভীড় করেন। কিন্তু এবার করোণা আবহের কারণে চরম সংকট অবস্থা দেখা দিয়েছে রামকৃষ্ণ মিশনে ।ইতিমধ্যে যাকে কুমারী পূজায় দেবী হিসেবে পূজিত করা হবে , তার পরিবার করোণায় আক্রান্ত হয়েছেন । পাশাপাশি রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী  ত্যাগরূপানন্দ মহারাজ করোণায় আক্রান্ত হয়েছেন। তারপরেও পুজো নিয়ে খানিকটা নিশ্চয়তা ছিল কর্তৃপক্ষের মধ্যে।  কিন্তু এবারে রামকৃষ্ণ মিশনে বেলুড় মঠ থেকে আসা দুই পুরোহিত করোনাই আক্রান্ত হয়েছেন। তাই এখন পুজো কে সামলাবে, আর কীভাবেই দেবীর পূজা সম্পন্ন হবে তা নিয়ে চরম সমস্যা দেখা দিয়েছে রামকৃষ্ণ মিশন কর্তৃপক্ষের মধ্যে ।

আরও পড়ুন -  IPL 2023: ‘গোল্ডেন ডাক’ ফাস্ট বলে, রোহিতকে মুক্তি দিলেন দীনেশ কার্তিক, চলতি আইপিএলে লজ্জার রেকর্ড থেকে

যদিও রামকৃষ্ণ মিশনের এই পূজাকে ঘিরে অনিশ্চয়তা তৈরি হয়েছে কর্তৃপক্ষের মধ্যে।  রামকৃষ্ণ মিশন কর্তৃপক্ষ জানিয়েছে, পূজার কটা দিন গেট দিন বন্ধ থাকবে ঠিকই । কিন্তু নম: নম: করে দুর্গা পুজো করা হবে।

আরও পড়ুন -  Nation: জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

রামকৃষ্ণ মিশনের সরকারি মঠাধ্যক্ষ স্বামী দ্বিজেন্দ্রানন্দ মহারাজ জানিয়েছেন, করোণায় আক্রান্ত হয়েছেন মঠাধ্যক্ষ থেকে কুমারী পূজার যিনি দেবী হবে তার পরিবার। পাশাপাশি বেলুড় মঠ থেকে আসা দুই পুরোহিত করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যেও আমরা কোন রকমে দুর্গাপূজা উৎসব পালন করবো। তবে এবারে অষ্টমীর দিন ভোগ বিলির কোনো ব্যবস্থা করা হয় নি । এছাড়াও কিছু সরকারি বিধি নিষেধ পালন করা হচ্ছে। কোন রকম ভাবে ভক্তদের জন্য  মিশনে ভিড় করতে দেওয়া  হবে না।

Latest News

Bhojpuri: উদ্দাম রোম্যান্সে মাতামাতি আম্রপালি, নিরাহুয়ার ঠোঁটে ঠোঁট লাগিয়ে, এই ভিডিওর গান বাচ্চাদের সামনে দেখা যাবে না

Bhojpuri: উদ্দাম রোম্যান্সে মাতামাতি আম্রপালি, নিরাহুয়ার ঠোঁটে ঠোঁট লাগিয়ে, এই ভিডিওর গান বাচ্চাদের সামনে দেখা যাবে না।  ভোজপুরী ভিডিও সংঃ ভোজপুরী...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img