32 C
Kolkata
Tuesday, June 18, 2024

১২টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের কোভিড মুক্ত হয়ে ওঠার হার জাতীয় হারের থেকে বেশী

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ পর পর ছয় দিন, ভারতে দৈনিক ৬০ হাজারের বেশী সংক্রমিত সুস্থ হয়ে উঠেছেন

সংক্রমিত চিকিৎসাধীন ব্যক্তির থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ২১ লক্ষের বেশী।
দেশে আজ পর্যন্ত ২৯ লক্ষ ১ হাজার ৯শো ৮ জন সংক্রমিত সুস্থ হয়ে উঠেছেন। এর মধ্যে গত ১৭ দিনে ১০ লক্ষ সংক্রমিত সুস্থ হয়ে উঠেছেন। পরিস্থিতি তুলনা করে বলা যায় এর আগে ১০ লক্ষ সংক্রমিত সুস্থ হয়ে উঠেছিলেন ২২ দিনে।

কোভিড সংক্রমণের মোকাবিলার জন্য ভারতে উল্লেখযোগ্য দিক হল সুস্থ হয়ে ওঠার হার ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। হাসপাতাল থেকে বা হোম আইসোলেশন থেকে আরো বেশী সংখ্যক সংক্রমিত সুস্থ হয়ে উঠছেন। মে মাসের সঙ্গে তুলনা করে বলা যায় বর্তমানে ৫৮ গুণ বেশী সংক্রমিত আরোগ্য লাভ করছেন।

আরও পড়ুন -  Prashant Kishore: প্রশান্ত কিশোরের মন্তব্যের ভুল ব্যাখা করা হচ্ছে, ব্যাখা দিলেন দলনেত্রী মমতা বন্দোপাধ্যায়

১২টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের কোভিড মুক্তির হার জাতীয় হারের থেকে বেশী। এর মধ্যে ৩০%-ই মহারাষ্ট্র ও তামিলনাডুতে সুস্থ হয়ে উঠেছেন।

গত ছয় দিনে ভারতে দৈনিক ৬০ হাজারের বেশী সংক্রমিত আরোগ্য লাভ করেছেন। গত ২৪ ঘন্টায় এই সংখ্যা ছিল ৬২,০২৬। দেশে সুস্থ হয়ে ওঠার হার বৃদ্ধি পেয়ে হয়েছে ৭৬.৯৮%।

আরও পড়ুন -  Nusrat Jahan: রোদ্দুরে ফটোশ্যুট! অভিনেত্রীর গরমের স্টাইলিশ লুক

বর্তমানে মোট চিকিৎসাধীন সংক্রমিতের থেকে ২১ লক্ষ জন বেশী সুস্থ হয়ে উঠেছেন। আগস্ট মাসের শেষ সপ্তাহের হিসেব অনুসারে বলা যায় জুলাই এর প্রথম সপ্তাহের থেকে এই সংখ্যা চার গুণ বেশী।

কোভিড-১৯ এর বিষয়ে বস্তুনিষ্ঠ তথ্যের জন্য এবং এই মহামারী প্রতিরোধের বিষয়ে যে সব নির্দেশিকা জারি করা হয়েছে তা জানতে https://www.mohfw.gov.in/ লিঙ্কটি ক্লিক করুন অথবা ট্যুইটার হ্যান্ডেল @MoHFW_INDIA-এর সাহায্য নিতে পারেন।

আরও পড়ুন -  Srabanti Chatterjee: পোশাক নেই কোনো নিম্নাঙ্গে, শ্রাবন্তী'র হট লুক দেখে ভক্তের আবদার বিকিনি পরার

কোভিড-১৯ এর বিষয়ে কোন জিজ্ঞাস্য থাকলে [email protected] অথবা [email protected] – এই দুটি ই-মেলে যোগাযোগ করা যাবে। ট্যুইটার হ্যান্ডেল @CovidIndiaSeva-তেও প্রশ্ন করা যাবে।

এছাড়াও +৯১-১১-২৩৯৭-৮০৪৬ অথবা নিঃশুল্ক নম্বর ১০৭৫ এ ফোন করা যাবে। বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে কোভিড–১৯ সংক্রান্ত হেল্প লাইন নম্বরগুলির তালিকা পেতে চাইলে নীচের লিঙ্কে ক্লিক করুন –
https://www.mohfw.gov.in/pdf/coronvavirushelplinenumber.pdf
সূত্র – পিআইবি।

Latest News

স্নেহা পল এবং ভারতী ঝা নতুন ওয়েব সিরিজে অভিনয় করেছেন অন্তরঙ্গ দৃশ্যে, ভিডিওতে এখন ঝড় চলছে- Updated Web Series

স্নেহা পল এবং ভারতী ঝা নতুন ওয়েব সিরিজে অভিনয় করেছেন অন্তরঙ্গ দৃশ্যে, ভিডিওতে এখন ঝড় চলছে- Updated Web Series.  ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img