33 C
Kolkata
Sunday, April 21, 2024

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মাস কমিউনিকেশন (আইআইএমসি)-এর ৫৬তম প্রতিষ্ঠা দিবস উদযাপন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মাস কমিউনিকেশন (আইআইএমসি)-এর আজ ৫৬তম প্রতিষ্ঠা দিবস। এই উপলক্ষে দিল্লির সদর দপ্তর সহ দেশ জুড়ে বিভিন্ন আঞ্চলিক কেন্দ্রে একাধিক অনলাইন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিন প্রতিষ্ঠা দিবস স্মারক বক্তৃতা প্রদান করেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক এবং শিক্ষা মন্ত্রকের উচ্চশিক্ষা দপ্তরের সচিব তথা আইআইএমসি-র চেয়ারম্যান শ্রী অমিত খারে।

আরও পড়ুন -  সাহসী ওয়েব সিরিজ Ullu-র এটি, আগে ঘরের দরজা বন্ধ করুন তারপর ভিডিও দেখুন

শ্রী খারে এদিন ‘জাতীয় শিক্ষানীতি – দর্শন এবং প্রধান নির্দেশিকা ও দেশের জ্ঞাপন শিক্ষার বৈশিষ্ট্য ’ শীর্ষক বিষয়ে বক্তব্য রাখেন। জাতীয় শিক্ষানীতি অনুসারে আইআইএমসি-র সাংবাদিক ও গণজ্ঞাপন ক্ষেত্রে পাঠক্রমগুলি পর্যালোচনা করার উদ্যোগ নেওয়া উচিৎ বলে তিনি মন্তব্য করেন। এক্ষেত্রে কেন্দ্র ও রাজ্য সরকারের আওতাধীন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আলোচনা করারর পরামর্শ দেন শ্রী খারে ।

আরও পড়ুন -  জল নিকাশির ব্যবস্থা করলেন সায়নী ঘোষ, ক্ষুব্ধ অগ্নিমিত্রা পাল, আসানসোলে ঘটনা

প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা ওপর জোর দিয়ে তিনি সাংবাদিকতা ও গণজ্ঞাপন ক্ষেত্রে বর্তমান বিষয়সমূহে অনলাইন পাঠক্রম চালু করার পরামর্শ দেন। তিনি আরও বলেন, জাতীয় শিক্ষানীতির মাধ্যমে আরও উন্নত দৃষ্টিভঙ্গি গড়ে তোলা সম্ভব।

আরও পড়ুন -  Mangal Dhillon: শোকের ছায়া বলিউডে, প্রয়াত অভিনেতা মঙ্গল ঢিলোঁ

শ্রী খারে আইসিএসএসআর, জেএনইউ-র মতো শিক্ষা প্রতিষ্ঠানগুলির সঙ্গে সমন্বয় বজায় রেখে আইআইএমসি-কে গবেষণার কাজে এগিয়ে আসার পরামর্শ দেন।

এদিন অনুষ্ঠানে আইআইএমসি-র মহানির্দেশক অধ্যাপক সঞ্জয় দ্বিবেদী স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ধন্যবাদজ্ঞাপক বক্তব্য রাখেন সংস্থার অতিরিক্ত মহানির্দেশক শ্রী কে সতীশ নাম্বুপ্রদীপ। সূত্র – পিআইবি।

Latest News

Bhojpuri: রোম্যান্স করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে অক্ষরার শাড়িতে টান দিলেন অরবিন্দ আকেলা কাল্লু, গানের ভিডিও দেখে নিন

Bhojpuri: রোম্যান্স করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে অক্ষরার শাড়িতে টান দিলেন অরবিন্দ আকেলা কাল্লু, গানের ভিডিও দেখে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img