42 C
Kolkata
Monday, April 29, 2024

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মাস কমিউনিকেশন (আইআইএমসি)-এর ৫৬তম প্রতিষ্ঠা দিবস উদযাপন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মাস কমিউনিকেশন (আইআইএমসি)-এর আজ ৫৬তম প্রতিষ্ঠা দিবস। এই উপলক্ষে দিল্লির সদর দপ্তর সহ দেশ জুড়ে বিভিন্ন আঞ্চলিক কেন্দ্রে একাধিক অনলাইন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিন প্রতিষ্ঠা দিবস স্মারক বক্তৃতা প্রদান করেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক এবং শিক্ষা মন্ত্রকের উচ্চশিক্ষা দপ্তরের সচিব তথা আইআইএমসি-র চেয়ারম্যান শ্রী অমিত খারে।

আরও পড়ুন -  Hiya Dey Trolled: যত বিপত্তি কফি খেতে গিয়েই!

শ্রী খারে এদিন ‘জাতীয় শিক্ষানীতি – দর্শন এবং প্রধান নির্দেশিকা ও দেশের জ্ঞাপন শিক্ষার বৈশিষ্ট্য ’ শীর্ষক বিষয়ে বক্তব্য রাখেন। জাতীয় শিক্ষানীতি অনুসারে আইআইএমসি-র সাংবাদিক ও গণজ্ঞাপন ক্ষেত্রে পাঠক্রমগুলি পর্যালোচনা করার উদ্যোগ নেওয়া উচিৎ বলে তিনি মন্তব্য করেন। এক্ষেত্রে কেন্দ্র ও রাজ্য সরকারের আওতাধীন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আলোচনা করারর পরামর্শ দেন শ্রী খারে ।

আরও পড়ুন -  জেলা দলীয় কার্যালয় উদ্ধোধন করেন জেপি নাড্ডা ভারচুয়াল এর মাধ্যমে

প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা ওপর জোর দিয়ে তিনি সাংবাদিকতা ও গণজ্ঞাপন ক্ষেত্রে বর্তমান বিষয়সমূহে অনলাইন পাঠক্রম চালু করার পরামর্শ দেন। তিনি আরও বলেন, জাতীয় শিক্ষানীতির মাধ্যমে আরও উন্নত দৃষ্টিভঙ্গি গড়ে তোলা সম্ভব।

আরও পড়ুন -  অভিষেক বচ্চন, এই অভিনেত্রীকে বিয়ে করতে চেয়েছিলেন

শ্রী খারে আইসিএসএসআর, জেএনইউ-র মতো শিক্ষা প্রতিষ্ঠানগুলির সঙ্গে সমন্বয় বজায় রেখে আইআইএমসি-কে গবেষণার কাজে এগিয়ে আসার পরামর্শ দেন।

এদিন অনুষ্ঠানে আইআইএমসি-র মহানির্দেশক অধ্যাপক সঞ্জয় দ্বিবেদী স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ধন্যবাদজ্ঞাপক বক্তব্য রাখেন সংস্থার অতিরিক্ত মহানির্দেশক শ্রী কে সতীশ নাম্বুপ্রদীপ। সূত্র – পিআইবি।

Latest News

সামার স্পেশাল ট্রেনের জন্য দুটি নতুন ট্রেন Indian Railway নিয়ে এলো

সামার স্পেশাল ট্রেনের জন্য দুটি নতুন ট্রেন Indian Railway নিয়ে এলো।  আবার শুরু হচ্ছে নতুন ট্রেন পরিষেবা গুয়াহাটি ও নিউ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img