40 C
Kolkata
Thursday, April 25, 2024

স্বপ্ন ছিল ছোটো থেকেই অনেক দুঃস্থ অসহায় মানুষদের পাশে দাঁড়াবে অনেক মানুষের সেবা করবে

Must Read

টুঙ্কা সাহা, খবরইন্ডিয়াঅনলাইন, আসানসোলঃ স্বপ্ন ছিল ছোটো থেকেই অনেক দুঃস্থ অসহায় মানুষদের পাশে দাঁড়াবে অনেক মানুষের সেবা করবে। সেই স্বপ্নকে সামনে রেখেই সুপ্রিয় কর্মকার বাবু আজ অনেক মানুষের মুখে অন্ন তুলে দিচ্ছেন। সুপ্রিয় কর্মকার কুলটি এলাকার শাকতোড়িয়া গ্রামের ছেলে ছোটো থেকেই অনেক মানুষের সেবার কাজে এগিয়ে গেছেন কারও বিয়ে না হলে যথা সম্ভব কিছু সাহায্য করা আবার ছোটো ছোটো বাচ্চাদের বই খাতা পেন পেন্সিল দিয়েও সাহায্য করেছেন। ছোটো ছোটো বাচ্চাদের মার্শাল আর্ট শিখিয়েছেন চারিদিকে যখন শুধু ধর্ষণ হত্যা খুন এই রকম পরিস্থিতি তখন বাচ্চাদের স্বনির্ভর করার জন্য মার্শাল আর্ট শিখিয়েছেন। শুধু বাচ্চাদের নিয়েই উনি থেমে থাকেননি সাথে অনেক দুঃস্থ অসহায় প্রতিবন্ধী মানসিক রোগী মায়েদের মুখে দুমুঠো ভাতের ব্যবস্থা করেছেন। তিনি এখন আপাতত ৬২ জন অসহায় দুঃস্থ বিধবা মা দের খাবার খাওয়ান।

আরও পড়ুন -  তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

বাড়ি বাড়ি পাড়ায় পাড়ায় ঘুরে ঘুরে অসহায় মা দের বাড়ি দেখে তাদের কষ্টের কথা শুনে তাদের বাড়ি দেখে জল চলে এসেছিল সুপ্রিয় বাবুর। বাড়ির অবস্থা খুবই সচনীয়। বাড়ির খড়ের চাল পুরো ভেঙে পড়ে গেছে দেওয়াল তো মাটির সাথে মিশে গেছে। বাড়ি খড় দিয়ে ছাওনির পয়সা নেই। কোনো বৃদ্ধ মা হইতো বাড়ি বাড়ি দোকান দোকান ভিক্ষা করে। কারো আবার ছেলে থাকতেও দেখেনা। এমন বৃদ্ধ মায়েদের মুখে নানা কথা শুনে কেঁদে ফেলেন সুপ্রিয় বাবু তখন থেকেই ওনার এই উদ্যোগ বৃদ্ধাঙ্গন। বৃদ্ধাঙ্গন কোনও বৃদ্ধাশ্রম না তবে বৃদ্ধাঙ্গন মানে বৃদ্ধ বৃদ্ধা দের একটা আঙিনা উঠোন যেখানে অনেক বৃদ্ধ মায়েরা এসে খাবার খায় নানা সুখের দুখের আলোচনার মিলনস্থল। এমনি এখন কুলটি এলাকার শাকতোড়িয়া কিছু দুঃস্থ মায়েরা খাবার খায় ও বীরভূম জেলায় জয়দেব কেন্দুলি টিকরবেতা গ্রামে কিছু মায়েরা খাবার খায়। সুপ্রিয় বাবু বলেন এই সব কাজে অনেক মানুষ এগিয়ে এসেছেন ও অনেক মানুষ অনুপ্রাণিত হয় তাই এই কাজ করে যেতে পারছি। কখনো কখনো অনেক মানুষ আসেন করো শুভদিন পালন করতে এই মায়েদের দের সাথে। এটা কোনও এনজিও দ্বারা পরিচালিত হয় না সম্পূর্ণ মানুষের সাহায্যে ও নিজেদের উদ্যোগে। তবে সুপ্রিয় বাবু আরও বলেছেন এই কাজে আরও এগিয়ে নিয়ে যেতে আর্থিক অনুদান প্রয়োজন কিছু সহ্নদয় মানুষ এগিয়ে এলে এই বৃদ্ধ মায়েদের জন্য ভালো কিছু করার কথা ভাবছি। যেখানে এই মায়েদের সম্পূর্ণ থাকার খাওয়ার মন্দির সাথে দুঃস্থ অসহায় বাচ্চাদের জন্য ছোটো স্কুল করবো একটা ছাতার নিচে। সেই ভাবনা কে সামনে রেখেই সুপ্রিয় বাবু আগামীদিনের পথ চলবে!!

আরও পড়ুন -  বেডরুমের রোম্যান্স মোনালিসা ও পবন সিং, ক্লিন বোল্ড ভক্তরা, ভিডিও দেখে, VIDEO

Latest News

কথা দিয়েছিলো ফিরে আসবে!

কথা দিয়েছিলো ফিরে আসবে! সূর্য ডুবে গেল পশ্চিম আকাশে, তারা জ্বলে উঠেছে রাতের আকাশে। চাঁদের আলোয় ঝিকিমিকি করে পৃথিবী, কিন্তু তোমার অভাব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img