33 C
Kolkata
Sunday, April 21, 2024

কেরল ও মাহে-তে বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতিভারী সহ কোনও কোনও অঞ্চলে আগামী ২৪ ঘন্টায় অতিভারী বর্ষণ এবং পরবর্তী ২৪ ঘন্টায় প্রবল বর্ষণের পূর্বাভাস রয়েছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ ভারতীয় আবহাওয়া দপ্তরের জাতীয় আবহাওয়া পূর্বাভাস কেন্দ্র / আঞ্চলিক পূর্বাভাস কেন্দ্রের সর্বশেষ তথ্য অনুযায়ী, উত্তর-পূর্ব আরব সাগর ও সংলগ্ন এলাকায় একটি সুস্পষ্ট নিম্নচাপ অবস্থান করছে। এটি ধীরে ধীরে পশ্চিম অভিমুখে রওনা হবে। এর ফলে, গুজরাটে বৃষ্টির পরিমাণ কমবে।

মৌসুমী বায়ু স্বাভাবিক রয়েছে এবং আগামীতেও তা সক্রিয় থাকবে।

দক্ষিণ-পশ্চিম / পশ্চিম অভিমুখে মৌসুমী বায়ুর প্রবাহ আরব সাগরের ওপর সক্রিয় রয়েছে এবং পশ্চিম উপকূল এলাকার দিকে ধীরে ধীরে সরে আসছে। আগামী দু’দিনও মৌসুমী বায়ুর এই অগ্রগমণ অব্যাহত থাকবে।

আরও পড়ুন -  মাধ্যমিক পরীক্ষা দিতে গিয়ে পথ দুর্ঘটনায় আহত হলো এক স্কুল ছাত্র

সক্রিয় মৌসুমী বায়ুর ফলে আগামী ২৪ ঘন্টায় কেরল ও মাহে-তে কোনও কোনও এলাকায় ভারী থেকে অতিভারী তথা বিক্ষিপ্তভাবে অতিভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে। এই এলাকাগুলিতে আগামী ২৪ ঘন্টাতেও প্রবল বর্ষণের পূর্বাভাস দেওয়া হয়েছে।

একইভাবে, কর্ণাটক ও তামিলনাড়ুর উপকূল ও দক্ষিণাংশে বিক্ষিপ্তভাবে ভারী ও অতিভারী বৃষ্টি চলবে আগামী ২ থেকে ৩ দিন। কর্ণাটকের দক্ষিণাংশ ও উপকূল এলাকায় এবং তামিলনাড়ুর পশ্চিমঘাট এলাকার দিকে বিক্ষিপ্তভাবে আগামী ২৪ ঘন্টায় অতিভারী বর্ষণের পূর্বাভাস দেওয়া হয়েছে। বৃষ্টিপাতের পরিমাণ আগামীকাল থেকে উত্তর-পশ্চিম ভারতে ধীরে ধীরে বৃদ্ধি পাবে। হিমালয়ের পশ্চিমাঞ্চলের রাজ্যগুলিতে ৯ থেকে ১১ তারিখ পর্যন্ত বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন -  Needy Two Footballers: অভাবী দুই প্রতিভাবান ফুটবলার চাকরি পাচ্ছেন

উত্তর ও সংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের ওপর আগামীকাল নাগাদ আরও একটি নিম্নচাপ অঞ্চল তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এর প্রভাবে ওড়িশায় ৯ থেকে ১১ তারিখ পর্যন্ত এবং মধ্য ভারতের পূর্ব ও সংলগ্ন অঞ্চলে ভারী থেকে অতিভারী বর্ষণের পূর্বাভাস দেওয়া হয়েছে। বিদর্ভ ও ছত্তিশগড়ে ১০ থেকে ১২ তারিখ পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওড়িশায় আগামী ১০ তারিখ বিক্ষিপ্তভাবে অতিভারী বর্ষণের পূর্বাভাস জারি করা হয়েছে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  Birds At Home: কড়া নির্দেশ বনমন্ত্রীর, টিয়া, ময়না ও কাকাতুয়া বাড়িতে রাখা যাবে না

Latest News

Web Series: রোম্যান্সে ভরা ৫ ওয়েব সিরিজ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series: রোম্যান্সে ভরা ৫ ওয়েব সিরিজ, একদম বাচ্চাদের সামনে দেখা যাবে না।  Web Series গুলো ১৮+উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img