30 C
Kolkata
Thursday, May 19, 2022

পুণের সেরাম ইন্সটিটিউটকে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের টিকা দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ের পরীক্ষামূলক প্রয়োগের অনুমতি দিল ডিসিজিআই

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ দেশে কোভিড সংক্রমিতদের মৃত্যুর হার আরো কমে হয়েছে ২.১১%

১১.৮ লক্ষের বেশী সংক্রমিত সুস্থ।
ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া (ডিসিজিআই) অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় – অ্যাস্ট্রা জেনেকা কোভিড-১৯এর জন্য টিকা ౼কোভিডশিল্ডের ভারতে দ্বিতীয় ও তৃতীয় পর্যায়ের পরীক্ষামূলক প্রয়োগের অনুমতি দিয়েছে। দেশে এই টিকাটির প্রয়োগের দায়িত্ব পেয়েছে পুণের সেরাম ইন্সটিটিউট অফ ইন্ডিয়া। এর ফলে কোভিড-১৯ এর টিকা আবিষ্কারের ক্ষেত্রে গতি আসবে।

দেশে কোভিড সংক্রমিতদের মৃত্যুর হার ক্রমশ হ্রাস পাচ্ছে। আজ এই হার কমে হয়েছে ২.১১%। দেশজুড়ে কোভিডের মোকাবিলার অন্যতম কৌশল ‘টেস্ট, ট্র্যাক ও ট্রিট’ অবলম্বন করার ফলে এই ফলাফল পাওয়া সম্ভব হচ্ছে।

দেশজুড়ে সুস্থ হয়ে ওঠার হার বৃদ্ধি পাওয়ার জন্য কোভিড-১৯ এর প্রতিরোধ কৌশল হিসেবে দ্রুত শনাক্তকরণ, সংক্রমিতদের নিভৃতাবাসে পাঠানো এবং যাঁদের সংক্রমণের ঝুঁকি বেশী তাঁদের খেয়াল রাখতে তৃণমূল স্তরের স্বাস্থ্যকর্মীদের কাজে লাগানো হয়েছে। গত চব্বিশ ঘন্টায় ৪০,৫৭৪জনের বেশী সুস্থ হয়েছেন। এর ফলে এপর্যন্ত দেশে মোট ১১,৮৬,২০৩ জন সুস্থ হয়ে উঠেছেন। আরোগ্যের হার ৬৫.৭৭%।

প্রতিদিন সুস্থ হয়ে ওঠার সংখ্যা বৃদ্ধি পাওয়ার ফলে সুস্থ হয়ে ওঠা ও চিকিৎসাধীন সংক্রমিতদের সংখ্যার মধ্যে ব্যবধান বাড়ছে। বর্তমানে চিকিৎসাধীনদের থেকে ৬,০৬,৮৪৬ জন বেশী সুস্থ হয়েছেন। অর্থাৎ এই মুহূর্তে ৫,৭৯,৩৫৭জন সংক্রমিত চিকিৎসাধীন।

বিদেশ থেকে ভারতে আসা যাত্রীদের জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক ২৪শে মে ২০২০-র যে নির্দেশিকাটি জারী করেছিল সেটির পরিবর্তন করা হয়েছে। আগামী ৮ই আগস্ট মধ্যরাত থেকে এই নিয়ম কার্যকর হবে। নতুন এই নির্দেশিকা দেখতে, নীচের লিঙ্কে ক্লিক করুনঃ-

https://www.mohfw.gov.in/pdf/RevisedguidelinesforInternationalArrivals02082020.pdf

কোভিড-১৯ এর বিষয়ে বস্তুনিষ্ঠ তথ্যের জন্য এবং এই মহামারী প্রতিরোধের বিষয়ে যে সব নির্দেশিকা জারি করা হয়েছে তা জানতে https://www.mohfw.gov.in/ লিঙ্কটি ক্লিক করুন। অথবা ট্যুইটার হ্যান্ডেল @MoHFW_INDIA.-এর সাহায্য নিতে পারেন।

কোভিড-১৯ এর বিষয়ে কোন জিজ্ঞাস্য থাকলে [email protected] অথবা [email protected] – এই দুটি ই-মেলে যোগাযোগ করা যাবে। ট্যুইটার হ্যান্ডেল @CovidIndiaSeva-এ ও প্রশ্ন করা যাবে।

এছাড়াও +৯১-১১-২৩৯৭ -৮০৪৬ অথবা নিঃশুল্ক নম্বর ১০৭৫ এ ফোন করা যাবে। বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে কোভিড–১৯ সংক্রান্ত হেল্প লাইন নম্বরগুলির তালিকা পেতে চাইলে নীচের লিঙ্কে ক্লিক করুন –

https://www.mohfw.gov.in/pdf/coronvavirushelplinenumber.pdf

সূত্র – পিআইবি।

Latest News

Modern Skin Clinic: বেহালায় সোমার ” শাইন অ্যান্ড শ‍্যাডো “ত্বক ও রূপচর্চার আধুনিক ক্লিনিক

বেহালায় সোমার " শাইন অ্যান্ড শ‍্যাডো "ত্বক ও রূপচর্চার আধুনিক ক্লিনিক। সত্যজিৎ চক্রবর্তী, কলকাতাঃ   বুদ্ধপূর্ণিমার শুভ দিনে SHHINE & SHADOW...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img