30 C
Kolkata
Tuesday, July 16, 2024

একদিনে ৩০,০০০ রোগী আরোগ্য লাভ করেছেন, এ পর্যন্ত যার পরিমাণ সর্বোচ্চ

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ মোট সুস্থ হয়ে উঠেছেন ৭ লক্ষ ৮২ হাজারের বেশি।
পর পর দুদিন কোভিড সংক্রমিতদের সুস্থ হয়ে ওঠার সংখ্যা উর্দ্ধমুখী। গত ২৪ ঘন্টার হিসেবে একদিনে সবথেকে বেশি সংক্রমিত আরোগ্য লাভ করেছেন- ২৯,৫৫৭ জন। এরফলে এ পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ৭,৮২,৬০৬ জন। আরোগ্য লাভের হার ৬৩.১৮ শতাংশ। দেশে বেশি সংখ্যায় সংক্রমিতরা সুস্থ হয়ে উঠছেন এবং চিকিৎসাধীন ব্যক্তিদের থেকে সংক্রমিতদের সুস্থ হয়ে ওঠার সংখ্যা বৃদ্ধি পেয়ে হয়েছে ৩,৬৬,৪৩৯ জন।

আরও পড়ুন -  শ্বশুর-শাশুড়ির অভিযোগের পালটা উত্তর শহিদ ক্যাপ্টেন অংশুমানের স্ত্রীর, ‘যাঁর যেমন মানসিকতা’

কেন্দ্র কোভিড-১৯ মহামারীর মোকাবিলায় যেসব কৌশল অবলম্বন করেছে, রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলি সেগুলি যথাযথভাবে পালন করছে। এরমধ্যে রয়েছে প্রচুর পরিমাণে নমুনা পরীক্ষা, দ্রুত সংক্রমিতদের চিকিৎসার ব্যবস্থা করা। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের উদ্যোগে যুগ্ম নজরদারী গোষ্ঠী পুরো ব্যবস্থাকে পরিচালনা করছে। নতুন দিল্লীর এইমস এবং বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের উৎকর্ষ চিকিৎসা কেন্দ্রগুলির পরামর্শের পাশাপাশি আইসিএমআর এবং এনসিডিসি-র বিশেষজ্ঞরা নানা পরামর্শ দিচ্ছেন। বিভিন্ন রাজ্য নতুন দিল্লীর এইমস-এ টেলিফোনের মাধ্যমে পরামর্শমূলক কর্মসূচিতে যুক্ত হয়েছে। যেসব রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলে সংক্রমনের ঘটনা বৃদ্ধি পেয়েছে সেখানে কেন্দ্রীয় বিশেষজ্ঞ দল পাঠানো হয়েছে। এই সমন্বিত উদ্যোগে ফলে দেশে সংক্রমিতদের মৃত্যুর হার ক্রমশ কমছে। আজকের হিসেবে যা ২.৪১ শতাংশ।

আরও পড়ুন -  Dance Dance Junior Season 2 Grand Finale: বাংলা নাচের কার্নিভ্যালে ধুনুচি নাচ বলিউড স্টার হেলেন, রেমো ও সানির!

এরফলে বর্তমানে চিকিৎসাধীন সংক্রমিতের সংখ্যা মাত্র ৪,২৬,১৬৯ জন।

কোভিড-১৯ এর বিষয়ে বস্তুনিষ্ঠ তথ্যের জন্য এবং এই মহামারী প্রতিরোধের বিষয়ে যে সব নির্দেশিকা জারি করা হয়েছে তা জানতে https://www.mohfw.gov.in/ লিঙ্কটি ক্লিক করুন। অথবা ট্যুইটার হ্যান্ডেল @MoHFW_INDIA.-এর সাহায্য নিতে পারেন।

আরও পড়ুন -  Pain Of Illness: অসুখের যন্ত্রণা সহ্য করতে না পেরে গলায় চাদর জড়িয়ে আত্মহত্যা করলেন এক গৃহবধূ

কোভিড-১৯ এর বিষয়ে কোন জিজ্ঞাস্য থাকলে [email protected] অথবা [email protected] – এই দুটি ই-মেলে যোগাযোগ করা যাবে। ট্যুইটার হ্যান্ডেল @CovidIndiaSeva-এ ও প্রশ্ন করা যাবে।

এছাড়াও +৯১-১১-২৩৯৭ -৮০৪৬ অথবা নিঃশুল্ক নম্বর ১০৭৫ এ ফোন করা যাবে। বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে কোভিড–১৯ সংক্রান্ত হেল্প লাইন নম্বরগুলির তালিকা পেতে চাইলে নীচের লিঙ্কে ক্লিক করুন –
https://www.mohfw.gov.in/pdf/coronvavirushelplinenumber.pdf
সূত্র – পিআইবি।

Latest News

বন্ধ হচ্ছে মুরগির মাংসের জোগান, দুঃসংবাদ চিকেন প্রেমীদের জন্য

বন্ধ হচ্ছে মুরগির মাংসের জোগান, দুঃসংবাদ চিকেন প্রেমীদের জন্য।  পশ্চিমবঙ্গ পোল্ট্রি ট্রেডার্স অ্যাসোসিয়েশন ঘোষণা করেছে যে 18 জুলাই মধ্যরাত...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img