33 C
Kolkata
Monday, May 20, 2024

যানবাহনের নম্বর এবং রেজিষ্ট্রেশন প্লেটের রঙ স্পষ্ট করার জন্য পরিবহন মন্ত্রক বিজ্ঞাপন প্রকাশ করেছ

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রক “এক ঝলকে দেখে বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির যানবাহনগুলিতে রেজিষ্ট্রেশন প্লেটের নম্বর নির্ধারণ” শীর্ষক এক বিজ্ঞপ্তি জারি করেছে। বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির যানবাহন রেজিষ্ট্রেশন নম্বর প্রয়োগের ক্ষেত্রে বৈষম্য সংশোধন করার জন্য মন্ত্রক ১৪ই জুলাই এই বিজ্ঞপ্তি জারি করে। যানবাহনের রেজিষ্ট্রেশন প্লেটের পিছনের সংখ্যা, রঙ, তার বিভিন্ন শ্রেণী এবং যানবাহনের বিভাগ স্পষ্ট করার জন্য এই বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন -  ডায়াবেটিসে আক্রান্তদের অভ্যন্তরীণ ক্ষতের চিকিৎসায় দ্রুত আরোগ্য লাভের জন্য স্পিরুলিনা থেকে প্রাপ্ত হাইড্রোজেল সাহায্য করবে : আইএনএসটি-র বিজ্ঞানীরা

এর আগে ১৯৮৯ সালে ১২ই জুন মন্ত্রী পরিষদের নির্দেশ অনুযায়ী মন্ত্রক ১৯৮৮ সালের মোটরযান আইনে ৫৯ নম্বর ধারায় রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে যানবাহনগুলির বিভিন্ন রেজিষ্ট্রেশন নম্বর নির্ধারণ করা হয়েছিল।

আরও পড়ুন -  নতুন বছর আসতেই সোনার দাম কমলো, ১০ গ্রাম সোনার সর্বশেষ দাম জেনে নিন

এর পরে ১৯৯২ সালের ১১ই নভেম্বর এই নিয়মের কিছুটা সংশোধন করা হয়। যানবাহনের ধরণ, গুণমান অনুযায়ী তাদের ক্রমানুসারে নম্বর ও রেজিষ্ট্রেশন প্লেটের রঙ নির্ধারণ করা হয়। পরবর্তীতে ২০০১ সালে ১৩ ডিসেম্বর মন্ত্রক পরিবহন এবং পরিবহন শ্রেণী ভুক্ত নয় এমন যানবাহনের ক্ষেত্রে রঙ নির্ধারণ করা হয়। কিন্তু তাতেও কিছু সমস্যা থেকে গিয়েছিল। সেই সমস্যার সমাধানে মন্ত্রক রাজ্য ও বিভিন্ন কেন্দ্রশাসিত অঞ্চলগুলির যানবাহনের রেজিষ্ট্রেশন নম্বর সুস্পষ্ট করার জন্য এই নতুন বিজ্ঞপ্তি জারি করেছ। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  প্রচন্ড গরমের মধ্যে পাখা দিলেন বিশিষ্ট সমাজসেবী গৌতম গোস্বামি

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img