28 C
Kolkata
Saturday, July 13, 2024

অবিবাহিত ভিন্নভাবে সক্ষম ছেলেরা ২৫ বছর বয়সের পরেও ইসিএইচএস-এর সুবিধে পাবেন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ এতদিন পর্যন্ত ইসিএইচএস প্রকল্পের সুবিধেভোগীদের অবিবাহিত, সম্পূর্ণ ভিন্নভাবে সক্ষম এবং আর্থিকভাবে নির্ভরশীল ছেলেরা এক্স সার্ভিস-মেন কন্ট্রিবিউটরি হেলথ স্কিম (ইসিএইচএস)-এর সুবিধে ২৫ বছর বয়স পর্যন্ত পেতেন। সেন্ট্রাল গভর্মেন্ট হেলথ স্কিম (সিজিএইচএস)-এর নিয়ম অনুযায়ী ইসিএইচএস-এর নিয়মটি মানা হতো। কিন্তু পয়লা জানুয়ারি ২০২০-র একটি নির্দেশনামা অনুসারে সিজিএইচএস ঘোষণা করেছে যে তাদের যেসব সুবিধেভোগীর ছেলেরা ভিন্নভাবে সক্ষম, অবিবাহিত এবং আর্থিকভাবে নির্ভরশীল সেইসমস্ত ছেলেরা ২৫ বছরের পরও সেই সুবিধে পাবেন। এ বিষয়ে No 4-24/96-C&P/CGHS(P)/EHS সরকারি নির্দেশে বলা হয়েছে স্বাস্থ্য এবং পরিবারকল্যাণ মন্ত্রকের নির্দিষ্ট নিয়ম অনুযায়ী ২৫ বছরের পরেও এইসব ছেলেরা ওই প্রকল্পের সুবিধাটি পাবেন।

আরও পড়ুন -  India-Bangladesh Test Series: ৩১৪ রানে অলআউট ভারত, সাকিব-তাইজুলের ঘূর্ণিতে

প্রতিরক্ষা মন্ত্রকের প্রাক্তন সেনাকর্মী কল্যাণ দপ্তর সিদ্ধান্ত নিয়েছে ইসিএইচএস-এর সুবিধেভোগীদের অবিবাহিত, সম্পূর্ণ ভিন্নভাবে সক্ষম এবং আর্থিকভাবে নির্ভর পুত্র সন্তানরাও ২৫ বছর বয়সের পরেও সিজিএইচএস-এর মতই এই প্রকল্পের সুবিধে পাবেন। স্বাস্থ ও পরিবার কল্যাণ মন্ত্রকের নির্দিষ্ট নিয়ম অনুযায়ী এই ব্যবস্থা কার্যকর হবে। সূত্র – পিআইবি।

আরও পড়ুন -  YouTube: ইউটিউব মেটাভার্সে পদার্পণ করতে চলেছে

Latest News

Hardik Pandya: হার্দিক পান্ডিয়ার ‘মিস্ট্রি গার্ল’ সত্যি সুন্দরী, ছবি দেখে নিন

Hardik Pandya: হার্দিক পান্ডিয়ার ‘মিস্ট্রি গার্ল’ সত্যি সুন্দরী, ছবি দেখে নিন। ক্রিকেটার হার্দিক পান্ডিয়া ও স্ত্রী নাতাশা স্ট্যানকোভিচ কি এখনও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img