35 C
Kolkata
Friday, March 29, 2024

বর্তমান খরিফ মরশুমে দেশে সারের কোন অভাব নেইঃ শ্রী ডি ভি সদানন্দ গৌড়া

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, নয়াদিল্লিঃ কেন্দ্রীয় রসায়ন ও সার মন্ত্রী শ্রী ডি ভি সদানন্দ গৌড়া জানিয়েছেন, বর্তমান খরিফ মরশুমে দেশে সারের কোন অভাব নেই। রাজ্য সরকারগুলির সঙ্গে পরামর্শক্রমে যথেষ্ট পরিমাণে সার সরবরাহ করা হবে।

মধ্যপ্রদেশের মূখ্যমন্ত্রী শ্রী শিবরাজ সিং চৌহানের সঙ্গে আলোচনার পর মন্ত্রী তাঁকে জানান চাহিদা অনুযায়ী মধ্যপ্রদেশে ইউরিয়া সার সরবরাহ করা হবে।

আরও পড়ুন -  Nysa Devgan: কাজল কন্যা পার্টিতে বেসামাল, এমন অবস্থা নাইসার, দেখুন ভিডিও

শ্রী চৌহান আজ নতুনদিল্লিতে শ্রী গৌড়ার সঙ্গে সাক্ষাৎ করেন। তিনি জানান, যদিও রাজ্যে সারের অভাব নেই, কিন্তু এই বছর বেশী বৃষ্টি হওয়ায়, গত বছরের থেকে ৪৭ শতাংশ বেশী জমিতে বীজ বপনের কাজ হয়েছে। তাই জুলাই, আগস্ট ও সেপ্টেম্বরে ইউরিয়া সারের প্রয়োজন।

আরও পড়ুন -  আজ বিজয়া দশমী, মায়ের কনকাঞ্জলি হওয়ার পর সিঁদুর খেলা

শ্রী গৌড়া জানান, জুনমাসে মধ্যপ্রদেশে ৫৫হাজার মেট্রিক টন অতিরিক্ত ইউরিয়া সরবরাহ করা হয়েছে। তেসরা জুলাই আরো ১৯হাজার মেট্রিক টন অতিরিক্ত ইউরিয়া সরবরাহের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সার মন্ত্রক পরিস্থিতির দিকে প্রতিনিয়ত নজর রাখছে। বর্তমান খরিফ মরশুমে চাহিদা অনুযায়ী সার সরবরাহ করা হবে। তিনি আরো জানান, প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে কেন্দ্রীয় সরকার, কৃষকদের জন্য ন্যায্য দামে সার সরবরাহ করতে অঙ্গীকারবদ্ধ।

আরও পড়ুন -  Journalists Killed: ২০ সাংবাদিক নিহত ইউক্রেন যুদ্ধে

ভালো বৃষ্টির সম্ভবনা দেখা দেওয়ায় মে জুন মাসে খরিফ মরশুমে ভর্তুকি যুক্ত সার কেনায় ব্যাঙ্কের আকাউন্টে সরাসরি অর্থ পাঠানোর পরিমাণও বৃদ্ধি পেয়েছে। সূত্র – পিআইবি।

Latest News

Web Series: উল্লুর সবচেয়ে হট ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে, বাচ্চাদের সামনে দেখা যাবে না

Web Series টি ১৮+উদ্ধের জন্য করা হয়েছে। এই যুগে ব্যস্ততা এত বেশি বেড়েছে মানুষের হাতে সময় নেই বলা চলে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img