30 C
Kolkata
Wednesday, May 15, 2024

ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাব পড়বে? জানুন আগামী সপ্তাহের আবহাওয়ার পূর্বাভাস

ঘূর্ণিঝড়ের প্রভাবে পশ্চিমবঙ্গের বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Must Read

বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড়ের পরোক্ষ প্রভাবে। আগামী সপ্তাহ থেকে পরিবর্তিত হতে পারে আবহাওয়া। মঙ্গলবারেই অন্ধ্রপ্রদেশ উপকূলে আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় মিগজাউম।

পরোক্ষভাবে বাংলা ও উড়িষ্যায় এই ঘূর্ণিঝড়ের প্রভাবে ব্যাপক বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। আগামী সপ্তাহ থেকে আবহাওয়া পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। এই ঘূর্ণিঝড় শীতের পথে কাঁটা হয়ে দাঁড়াতে পারে বলে মনে করছেন অনেকে।

আরও পড়ুন -  ঝঞ্ঝাট থেকে এক ক্লিকে মুক্তি, যুক্ত হচ্ছে এই ফিচার ফোনেও

ঘূর্ণিঝড়ের প্রভাবে আগামী কয়েক দিনের মধ্যে রাতের তাপমাত্রা আরও বৃদ্ধি পাবে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আজ শনিবার দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে চলেছে। আগামীকাল রবিবার ঘূর্ণিঝড় হিসেবে পরিণত হতে পারে। আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আজ থেকে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে আবহাওয়া পাল্টে গিয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করেছে আবহাওয়া দপ্তর। অপরদিকে উড়িষ্যা, তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশ উপকূলে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত শুরু হয়েছে এই ঘূর্ণিঝড়ের প্রভাবে।

আরও পড়ুন -  Aryan Khan: আদালতে আবেদন শাহরুখ পুত্রের পাসপোর্ট ফেরত নিতে

আগামী সপ্তাহের শুরুর দিকে ভারতের কয়েকটি উপকূলে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। সোমবার থেকে আবহাওয়া পরিবর্তন হবে উপকূল সংলগ্ন বেশ কয়েকটি জেলা সহ উড়িষ্যার উপকূলে। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার এর মধ্যে বৃষ্টিপাত হবে পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার উপকূল সংলগ্ন এলাকা।

আরও পড়ুন -  Movies: কোয়েল মল্লিক মা হতে চলেছেন, অভিনেতা পরমব্রতর সন্তানের !

এছাড়া বাঁকুড়া ও পুরুলিয়া জেলার কিছু অংশে। কিন্তু কলকাতায় বৃষ্টিপাতের সম্ভাবনা তেমন একটা নেই।

কলকাতায় আজকে আংশিক মেঘলা আকাশ। সকাল ও সন্ধ্যার দিকে কিছুটা শীতের আমেজ থাকলেও, রাতের তাপমাত্রা কিন্তু গতকালের তুলনায় বেশি হবে আজ। সোমবার থেকে আবার আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে।

Latest News

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার

Web Series: পরিবারের সঙ্গে একদম এই ওয়েব সিরিজটি দেখা যাবে না, লজ্জার সীমানা পার।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img