30 C
Kolkata
Monday, May 20, 2024

মহিলা পরিচালিত দূর্গা উৎসব, সিঁদুর খেলায় মেতে উঠলেন

Must Read

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ  বিজয়া দশমী। সিঁদুর খেলায় মেতে উঠলেন মায়েরা। সেই ছবি ধরা পরল মালদার শরৎপল্লী এলাকায় মহিলা পরিচালিত দূর্গা উৎসব কমিটি প্রাঙ্গনে। সিঁদুর খেলার পাশাপাশি তালে তাল মিলিয়ে নেচে উঠতে দেখা গেল মায়েদের। এই সিঁদুর খেলা এবং নাচের মধ্যে দিয়ে মাকে এক বছরের জন্য বিদায় জানালেন মায়েরা।

আরও পড়ুন -  Schools Opened: অবশেষে রাজ্যের স্কুল খুলেছে

দুর্গাপুজো বাঙালি অন্যতম গুরুত্বপূর্ণ উত্‍সব। বিজয়া দশমী হল বাঙালির প্রাণের পুজোর শেষ দিন। দুর্গাপুজো পশ্চিমবঙ্গের সবচেয়ে বড় উত্‍সব। এই বিশেষ দিনটির জন্য সারা বছর অপেক্ষা করে থাকেন বাঙালি অবিবাহিত মহিলারা। এই দিনে মহিলারা উমাকে বরণ করার সময় সিঁদুর নিবেদন করেন।

আরও পড়ুন -  কঠোরভাবে লকডাউন

সেই সঙ্গে একেঅপরকে সিঁদুর মাখিয়ে বিজয়ার শুভেচ্ছা জানান। এই ঐতিহ্যময় প্রথাকেই সিঁদুর খেলা নামে পরিচিত। শুধু সিঁদুর নিয়ে খেলাই নয়, বড়দের পায়ে প্রণাম করে, শাখা-সিঁথিতে সিঁদুর পরিয়ে বিজয়ার শুভেচ্ছা জানানো হয়।এই দিনকে বিশেষ দিন হিসেবে পালন করা হয়।মাকে আজ বিদায় জানানো হয়। মন খারাপ করলেও মাকে বিদায় জানাতে হবে।

আরও পড়ুন -  Emraan Hashmi: ইমরান হাশমি এবার কাকে গভীর চুমু খেলেন! সারারাত ঘুমোতে পারেননি

Latest News

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়

Bhojpuri: অক্ষরা সিংয়ের বাহুতে চুম্বনে ভরিয়ে দিলেন নিরহুয়া, ভিডিওটি ভাইরালের পথে ইন্টারনেট দুনিয়ায়। ভোজপুরী সিনেমা: এক ঝলকঃ ভোজপুরী সিনেমা হল ভারতের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img