40 C
Kolkata
Monday, May 20, 2024

২৬ কোচের ট্রেন চালাবে রেল, বাড়তি ভাড়া লাগবে না, ট্রেন যাত্রীদের সুখবর

Must Read

এই ট্রেনে সাধারণত দুটি জেনারেল বগি থাকে, একটি ট্রেনের ইঞ্জিনে একদম সামনে, অপরটি পিছনে। মাঝে থাকে স্লিপার ক্লাস এবং এসি। এই দুটি বগিতে অস্বাভাবিক ভিড় উপচে পরে। একটা সিটে প্রায় সাত আট জন বসে থাকে। সাথে আবার বাথরুমের অবস্থা এমন বসতে কষ্ট। কিছুই করার উপায় নেই, ভাড়া কম যেতেও হবে গন্তব্যস্থলে। দুটি বগি সবসময় ঠাসা হয়ে থাকে।

আরও পড়ুন -  ভারতীয় রেল চাহিদা অনুযায়ী ট্রেন চালানো বজায় রাখবে

এই রকম সাধারণ মানুষদের করুণ অবস্থা ভেবেই সরকার একটা নতুন পরিকল্পনা নিতে যাচ্ছে। যেখানে ট্রেনের বগি মানে কামরার সংখ্যা বাড়তে চলেছে। সাধারণত ২৪ টি কামরা থাকে। এবার থেকে সেই জায়গায় ২৬ টি কামরা হতে চলেছে। ট্রেন আরো প্রসারিত হতে চলেছে।

আরও পড়ুন -  ছাত্রীর শ্লীলতাহানির ঘটনায় চাঞ্চল্য মানিকচকে

রিপোর্ট অনুযায়ী, আগামী বছর ২০২৪ সালের মধ্যে ২৬ বগির ট্রেন চালু হয়ে যাবে। এই ট্রেনগুলো উৎসবের মরশুমে চলবে, আবার তেমনই সাড়া বছর চলবে। শ্রমিকদের কথা মাথায় রেখেই এই পরিকল্পনা করেছে রেল কতৃপক্ষ। বিশেষত, যেসব রুটে শ্রমিকের আনাগোনা বেশি, সেই রুটেই ট্রেন চলবে বলে সূত্রের খবর।

আরও পড়ুন -  Omicron: জাপানে শনাক্ত হলো ওমিক্রন

একাধিক রিপোর্ট অনুযায়ী এটাই জানা যাচ্ছে যে, সাধারণ আমজনতা এবং পরিযায়ী শ্রমিকদের কথা ভেবে ২৬ কামরার ট্রেন পরিকল্পনা করতে চলেছে রেল কর্তৃপক্ষ।এটা প্রায় সমস্ত রাজ্যে চলবে। কম খরচে একাধিক রাজ্যে জনতা এক্সপ্রেস চালানোর পরিকল্পনা এখনও বাস্তবায়িত হতে দেরি রয়েছে। খুব শীঘ্রই ২৪ এর বদলে ২৬ কামরার ট্রেন আসতে চলেছে।

Latest News

Web Series: বোল্ড ওয়েব সিরিজ রিলিজ হলো, এই দৃশ্য দেখলে চোখ বন্ধ রাখতে হবে

Web Series: বোল্ড ওয়েব সিরিজ রিলিজ হলো, এই দৃশ্য দেখলে চোখ বন্ধ রাখতে হবে। Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img