28 C
Kolkata
Sunday, May 19, 2024

ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’ আঘাত হানবে সন্ধ্যায়

Must Read

ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’ আঘাত হানবে সন্ধ্যায়।

ভারতীয় আবহাওয়া দপ্তর জানিয়েছে, আরব সাগরে সৃষ্ট শক্তিশালী ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’ আজ বৃহস্পতিবার (১৫ জুন) সন্ধ্যায় গুজরাটের কুচ ও সৌরাষ্ট্র বিভাগে আঘাত হানবে ঘূর্ণিঝড় বিপর্যয়।

এটি ভারতের সীমান্তবর্তী পাকিস্তানের করাচিতে সরাসরি কোনো আঘাত হানবে না।
ঘূর্ণিঝড়ের আগাম প্রস্তুতির অংশ হিসেবে গুজরাটের উপকূলীয় এবং নিচু এলাকা থেকে মানুষকে সরিয়ে নেয়া হয়েছে। রাজ্যের বিভিন্ন স্থানে অরেঞ্জ ও ইয়োলো অ্যালার্ট জারি করা হয়েছে।

আরও পড়ুন -  Goal Controversy: মুখ খুললেন রেফারি, গোল বিতর্ক, বিশ্বকাপ ফাইনালে

অন্যদিকে, পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সিন্ধ প্রদেশের উপকূলীয় এলাকা থেকে ৬৬ হাজার মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে দেওয়া হয়েছে।

ভারতীয় আবহাওয়া দপ্তর সর্বশেষ তথ্যে জানিয়েছে, ক্যাটাগরিত-৩ এর ‘অতিপ্রবল ঘূর্ণিঝড় বিপর্যয়’-এর প্রভাবে উপকূলে ১৩০ কিলোমিটারেরও বেশি বেগে বাতাস বইতে পারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে গুজরাটের কুচ, দেবভূমি দরগা ও জামনগরে ভারী বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন -  বাড়ি নিয়ে আসুন Bajaj Pulsar N150, আছে ধামাকাদর ফিচার

ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি কমাতে গত কয়েকদিন ধরেই প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান। জলবায়ু পরিবর্তনমন্ত্রী শেরি রহমান জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ১১টায় এটি তাদের কেটি বন্দরে আঘাত হানতে পারে।
গতকাল ইসলামাবাদে এক সাংবাদিক সম্মেলনে এই মন্ত্রী জানান, ঘূর্ণিঝড়ের কারণে ৬৬ হাজার মানুষকে সরিয়ে নিয়েছেন তারা। তিনি জানান, ঝড়টি সরাসরি করাচিতে আঘাত হানবে না। এটির প্রভাব কেমন হবে সেটি আজ পরিষ্কার হয়ে যাবে।

আরও পড়ুন -  Cyclone Moka: নিহত ৩, মিয়ানমারে লণ্ডভণ্ড মোকার তাণ্ডবে

তিনি জানান, ঘূর্ণিঝড়ের কারণে সব ধরনের ছোট বিমান চলাচল নিষিদ্ধ করা হয়েছে ও আজ থেকে বেসামরিক বিমান চলাচলও বন্ধ রাখা হয়েছে।

সূত্রঃ এনডিটিভি

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img