32 C
Kolkata
Tuesday, April 30, 2024

Afghanistan: নিহত অন্তত ৬ আত্মঘাতি বোমায়, কাবুলে

Must Read

কাবুলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাশে আত্মঘাতি বোমা বিস্ফোরণে কমপক্ষে ৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন। আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আবদুল নাফি টাকোর টুইটারে জানান, বোমা বহনকারী ব্যক্তিটিকে পুলিশ ধরার চেষ্টা করেছিল। তখন তার সঙ্গে থাকা বোমাটি বিস্ফোরিত হয়ে যায়। কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান জানিয়েছেন, মন্ত্রণালয়ের কাছে একটি নিরাপত্তা চৌকিতে আত্মঘাতি হামলাকারীকে শনাক্ত করা হয়েছিল। বিস্ফোরণে আহতদের মধ্যে অন্তত তিনজন তালেবান নিরাপত্তা বাহিনীর সদস্য।

আরও পড়ুন -  একদিনে নিহত ১২২, আহত ২৫৬, ইসরায়েলি হামলায়

অপরদিকে আফগান রাজধানী কাবুলে ইতালীয় এনজিও ইমার্জেন্সি পরিচালিত একটি হাসপাতাল নিশ্চিত করেছে, একটি শিশুসহ দুইজন নিহত ও ১২ জন আহত হয়েছে।

দুজন প্রত্যক্ষদর্শী রয়টার্সকে বলেছেন, তারা বেশ কয়েকটি সরকারি ভবন ও বিদেশি দূতাবাস নিয়ে গঠিত সুরক্ষিত এলাকার কাছে একটি বড় ধরনের বিস্ফোরণের শব্দ শুনেছেন। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, বিস্ফোরণস্থলের দিকে যাওয়ার সমস্ত পথ পুলিশ ঘিরে রেখেছে।

আরও পড়ুন -  WhatsApp: হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠাতে আর লিখতে হবে না !

সোমবারের বিস্ফোরণটি তিন মাসেরও কম সময়ের মধ্যে কাবুলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে দ্বিতীয় হামলা । আফগানিস্তানে বৃহস্পতিবার মুসলিমদের পবিত্র রমজান মাস শুরু হওয়ার পর প্রথম হামলা। তালেবান প্রশাসন বলেছে, তারা দেশকে সুরক্ষিত করার দিকে মনোনিবেশ করছে। সাম্প্রতিক সপ্তাহগুলোতে সন্দেহভাজন আইএস সদস্যদের বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযান চালিয়েছে।

আরও পড়ুন -  Russian Missile Strike: রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা ওডেসায় বহুতল ভবনে, নিহত ১০

সূত্রঃ এএফপি, আলজাজিরা। ছবিঃ সংগৃহীত

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img