32 C
Kolkata
Wednesday, May 15, 2024

বড় বদল রেশন বিতরণের প্রক্রিয়ায়, বিশেষ চাল দেবে সরকার, অপুষ্টি রোধে

Must Read

 দীর্ঘদিন ধরেই রেশন কার্ডধারীদের বিনামূল্যে রেশন দিচ্ছে কেন্দ্রীয় সরকার। করোনার কয়েকটি ঢেউয়ের তরঙ্গ সামলাতে প্রত্যেকটি রাজ্যবাসীর পাশে দাঁড়িয়েছে কেন্দ্র সরকার ও রাজ্য সরকারগুলি। এই নতুন আপডেট জানলে পরবর্তী সময় যখন রেশন নিতে যাবেন, তখন সমস্যার সম্মুখীন হতে হবে না। মহিলা এবং শিশুদের মধ্যে অপুষ্টি রোধ করতে কেন্দ্রীয় সরকার সারা দেশে রেশন কার্ডধারীদের প্রতি মাসে বিনামূল্যে চাল দেওয়ার এই পরিকল্পনা নিয়েছে।

আরও পড়ুন -  প্রবীণ নাগরিকদের জন্য সুসংবাদ: মোদী সরকার 5,000 টাকা মাসিক সহায়তা প্রদান

কেন্দ্রীয় সরকার এক নতুন উদ্যোগ নিয়েছে যাতে তারা শিশু এবং মহিলা পুষ্টি খেয়াল রাখার জন্য নতুন উন্নতমানের পুষ্টিকর চাল বিতরণ করবে রেশনের মাধ্যমে। যে ব্যক্তি ফোর্টিফাইড চাল খান তিনি প্রচুর পরিমাণে আয়রন, ফলিক অ্যাসিড ও ভিটামিন বি ১২ পেতে সক্ষম হবেন। পুষ্টিগুণে ভরপুর এই চালের স্বাদ সাধারণ চালের মতোই। রান্নার পদ্ধতিও অন্য সাধারণ চালের মত। এই ধানে প্রচুর পরিমাণে পুষ্টি উপাদান রয়েছে।  অপুষ্টিতে ভুগছে এমন শিশু এবং মহিলাদের উন্নত খাবার সরবরাহ করার লক্ষ্যমাত্রা নিয়েছে সরকার।

আরও পড়ুন -  ফের পয়েন্ট নষ্ট ইস্টবেঙ্গলের

উল্লেখ্য, মোদি সরকারের খাদ্য সুরক্ষা প্রকল্পের অধীনে ২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত রেশন কার্ডধারীদের প্রতিমাসে বিনামূল্যে গম ও চাল দেওয়ার পরিকল্পনা রয়েছে। প্রতি মাসে যোগ্য পরিবারকে এক ইউনিটে তিন কেজি চাল এবং দুই কেজি গম বিতরণ করা হচ্ছে। অন্ত্যোদয় যোজনার সুবিধাভোগীদের প্রতিটি রেশন কার্ডে ২১ কেজি চাল এবং ১৪ কেজি গম বিনামূল্যে পাবেন।

আরও পড়ুন -  Viral: বিড়ালের সঙ্গে লুকোচুরি খেলছে ছোট্ট টিয়া, ভিডিও ভাইরাল

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img