28 C
Kolkata
Monday, May 13, 2024

Telegram: টেলিগ্রাম ব্যবহার করা যাবে না বিনা মূল্যে !

Must Read

 টেলিগ্রাম এর মাধ্যমে খুব দ্রুত মেসেজিং, অডিও কল কিংবা ভিডিও কল করা যায়। বড় সাইজের ডেটা শেয়ারের জন্য এই অ্যাপ বেশি জনপ্রিয়।

টেলিগ্রাম একটি দুই ধাপের এনক্রিপটেড মেসেজিং প্ল্যাটফর্ম। তাই টেলিগ্রামকে এ সময়ের সবচেয়ে সিকিউরড ফ্রি মেসেজিং অ্যাপ বলা হয়। গ্রাহকরা এখন থেকে আর ফ্রি সেবা পাবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন -  পেঁয়াজ ছাড়া রান্না: চেষ্টা করার জন্য সুস্বাদু রেসিপি

 কিছুদিন আগে থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল, টেলিগ্রাম ব্যবহারকারীদের কাছ থেকে সেবাদানের জন্য অর্থ আদায় করবে প্রতিষ্ঠানটি। সম্প্রতি সেই গুঞ্জবের সব জল্পনা-কল্পনার অবসান ঘটালেন টেলিগ্রামের সিইও পাভেল দুরভ।

পাভেল দুরভ বলেন, “টেলিগ্রাম প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য এবার চালু হচ্ছে সাবস্ক্রিপশন প্ল্যান। তবে সবক্ষেত্রে এই অর্থ ব্যয় করতে হবে না গ্রাহককে।”

আরও পড়ুন -  Swastika Ghosh: বাচ্চা মানুষ করার জ্ঞান হয়ে গিয়েছে বিয়ের আগেইঃ স্বস্তিকা

 এবার টেলিগ্রাম গ্রাহকদের জন্য কিছু নতুন ফিচার এনেছে। এই নতুন সুবিধা পেতেই অর্থ ব্যয় করতে হবে গ্রাহককে। এতদিন যে ফিচারগুলো চালু ছিল, সেগুলো আরও ভালোভাবে দ্রুত ব্যবহারেও এই অর্থ গুনতে হতে পারে গ্রাহককে।

গত মাসেই জনপ্রিয় এ অ্যাপটি বুস্ট ফিচারসহ আইওএসের ক্ষেত্রে বেশ কিছু নতুন ফিচার যোগ করেছিল। এবার তার সঙ্গে আরও নতুন ফিচার আনল টেলিগ্রাম কর্তৃপক্ষ।

আরও পড়ুন -  IND Vs PAK: মেলবোর্নের ওয়েদার রিপোর্ট কি বলছে? ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ

গ্রাহকদের কাছ থেকে অর্থ আদায়ের বিষয়ে টেলিগ্রাম জানায়, ‘প্রিমিয়াম মেম্বার না হলেও ব্যবহারকারীরা বেশ কিছু সুবিধা পাবেন। প্রিমিয়াম সদস্যদের পাঠানো বড় ডকুমেন্ট বা মিডিয়া ও স্টিকার দেখতে পাবেন। তবে নতুন কোনো ফিচার ব্যবহার করতে পারবেন না।’

Latest News

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন

Web Series: রাজসী ভার্মার ঘনিষ্ঠ দৃশ্যে ভর্তি এই সব ওয়েব সিরিজে, নেটদর্শকরা হা করে দেখছেন।  Web Series গুলি ১৮+উদ্ধের জন্য।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img