30 C
Kolkata
Thursday, May 2, 2024

World Cup Stadiums: বিশ্বকাপের দুই স্টেডিয়ামের উদ্বোধন, কাতার

Must Read

মঙ্গলবার উদ্বোধন করা হলো ২০২২ সালের ফুটবল বিশ্বকাপের জন্য নবনির্মিত দুইটি স্টেডিয়াম। ফিফা আরব কাপের মধ্য দিয়ে যাত্রা শুরু করলো কাতার বিশ্বকাপের দুই স্টেডিয়াম আল বায়েত ও স্টেডিয়াম ৯৭৪; যা রাস আবু আবুদ স্টেডিয়াম নামেও পরিচিত।

১৬ দেশ নিয়ে মঙ্গলবার থেকে শুরু হয়েছে ফিফা আরব কাপ। এই টুর্নামেন্টের তৃতীয় ম্যাচ হয়েছে আল বায়েত স্টেডিয়ামে, পরের ম্যাচটি খেলা হয়েছে স্টেডিয়াম ৯৭৪-এ। আগামী বছর কাতার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ হবে আল বায়েত স্টেডিয়ামে।

আরও পড়ুন -  ১০-১৫ রান কম করেছিঃ সাকিব আল হাসান

৬০ হাজার ধারণক্ষমতাবিশিষ্ট এই আল বায়েত স্টেডিয়ামের প্রথম ম্যাচে লড়েছে স্বাগতিক কাতার ও বাহরাইন। যেখানে ১-০ গোলে জিতেছে কাতার। আর ৪০ হাজার ধারণক্ষমতাবিশিষ্ট স্টেডিয়াম ৯৭৪-এ হওয়া প্রথম ম্যাচটিতে সিরিয়াকে ২-১ গোলে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাত।

আল বায়েত স্টেডিয়ামের উদ্বোধন ঘোষণা করেছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। তিনি স্টেডিয়ামের পাশাপাশি ফিফা আরব কাপেরও উদ্বোধন ঘোষণা করেছেন। আল বায়েত স্টেডিয়ামের খানিক পরই উদ্বোধন করা হয় স্টেডিয়াম ৯৭৪।

আরও পড়ুন -  Qatar World Cup-2022: ফিফা সময় নির্ধারণ করলো, প্রাথমিক স্কোয়াড জমা দেয়ার

কাতার বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচসহ মোট নয়টি ম্যাচ হবে আল বায়েত স্টেডিয়ামে। চলতি আরব কাপের ফাইনালসহ পাঁচটি ম্যাচ হবে এই মাঠে। অন্যদিকে স্টেডিয়াম ৯৭৪-এ হবে বিশ্বকাপের সাতটি ম্যাচ। আর ফিফা আরব কাপের তৃতীয় স্থান নির্ধারণীসহ মোট ছয়টি ম্যাচের ভেন্যু এই মাঠ।

আল বায়েত ও স্টেডিয়াম ৯৭৪-র উদ্বোধনের পর কাতার বিশ্বকাপের আট স্টেডিয়ামের মধ্যে এখন শুধুমাত্র লুসাইল স্টেডিয়ামটির উন্মোচন বাকি রইলো। এরই মধ্যে কাজ শেষ হয়ে গেছে লুসাইল স্টেডিয়ামের। শিগগিরই এই স্টেডিয়ামের উদ্বোধন ঘোষণা করার পরিকল্পনা রয়েছে বিশ্বকাপ আয়োজক কর্তৃপক্ষের।

আরও পড়ুন -  Carlos Tevez: ইতি টানলেন কার্লোস তেভেজ, ফুটবলে

উল্লেখ্য, ফিফা আরব কাপে অংশগ্রহণকারী ১৬ দেশ হলো আলজেরিয়া, বাহরাইন, মিশর, ইরাক, জর্ডান, লেবানন, মাউরিতানিয়া, মরোক্কো, ওমান, ফিলিস্তিন, সৌদি আরব, কাতার, সুদান, সিরিয়া, তিউনিশিয়া ও সংযুক্ত আরব আমিরাত।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img