40 C
Kolkata
Wednesday, May 1, 2024

Facebook Group: ফেসবুক গ্রুপ থেকে অর্থ আয়

Must Read

ফেসবুক গ্রুপ অর্থ আয়ের নতুন নতুন প্ল্যাটফর্ম নিয়ে আসছে। ইতোমধ্যে অর্থ আয়ের সম্ভাব্য উপায়গুলো পরীক্ষা করছে। এটি হতে পারে বিশেষ কনটেন্টের জন্য গ্রুপের সদস্যদের কাছ থেকে নির্দিষ্ট হারে ফি গ্রহণ কিংবা গ্রুপের ভেতরে আলাদা গ্রুপ (সাব গ্রুপ) খুলে সদস্যদের আলোচনার সুযোগ করে দেওয়া।

অর্থ আয়ের নতুন উপায়গুলো নিয়ে গত বৃহস্পতিবার ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা জানায়, ফেসবুক গ্রুপে অর্থের বিনিময়ে পরীক্ষামূলকভাবে বিশেষ সুবিধাগুলো চালু হতে পারে। ফেসবুকসহ অনেক সামাজিক যোগাযোগমাধ্যম কনটেন্ট নির্মাতাদের বিশেষ সুবিধা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

আরও পড়ুন -  Netflix: নেটফ্লিক্স এবার মোবাইল গেমের বাজারে প্রবেশ করল

সাম্প্রতিক বছরগুলোতে কমিউনিটি তৈরিতে বিশেষ জোর দিয়েছে ফেসবুক। এতে প্ল্যাটফর্মটিতে ব্যবহারকারীদের ‘এনগেজমেন্ট’ বেশি থাকে। নতুন ঘোষণা অনুযায়ী, অ্যাডমিনরা গ্রুপে ই-কমার্সের মাধ্যমে পণ্য বিক্রির সুবিধা পাবেন। আবার সদস্যদের কাছে অর্থ সংগ্রহের মাধ্যমে তহবিল গঠনের ব্যবস্থাও থাকবে। এতে গ্রুপ পরিচালনার ব্যয় নির্বাহ হতে পারে।

আরও পড়ুন -  বাড়িতে না থেকে পথে নামলেন অভিনেত্রী জ‍্যাকলিন ফার্নান্ডেজ, খাদ্য বিতরণ করলেন অসহায়দের

নিয়ন্ত্রণ কম থাকায় গ্রুপগুলোর মাধ্যমে ফেসবুকে সবচেয়ে বেশি মিথ্যা তথ্য ছড়ায় বলে গবেষক ও আইনপ্রণেতারা বলেন। এ নিয়ে বেশ চাপের মুখে ছিল ফেসবুক। ফেসবুক বলেছে, গ্রুপে দৃশ্যমান পরিবর্তন আনার সুযোগ পাবেন অ্যাডমিনরা।

আরও পড়ুন -  যেমন আকাশের মেঘ ফেটে বৃষ্টি, সেই রকম অন্তরঙ্গ ডান্স আম্ভ্রপালির কোমরে হাত দিয়ে নিরাহুয়ার, ভাইরাল ভিডিও

আর সদস্যরা ভালো পোস্টের জন্য ‘কমিউনিটি অ্যাওয়ার্ড’ দিতে পারবেন। আবার পেজ ও গ্রুপের সেরা সুবিধাগুলো এক করার ব্যাপারেও ইঙ্গিত এসেছে। তখন পেজ অ্যাডমিনরাও গ্রুপের মতো সুবিধা পাবেন। তবে সেটি এখনো পরীক্ষার প্রাথমিক পর্যায়ে আছে বলে বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে।

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img