31 C
Kolkata
Friday, May 10, 2024

Facebook: বন্ধ হবে ফেসবুক আইডি, ‘প্রোটেক্ট’ না করলে

Must Read

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বিশ্বেজুড়ে তাদের ব্যবহারকারীরা অ্যাকাউন্ট নিরাপদে রাখতে ‘ফেসবুক প্রোটেক্ট’ বার্তা পাঠাচ্ছে। নির্দিষ্ট সময়ের মধ্যে ফিচার চালু না করলে লক হবে ফেসবুক আইডি।
ফেসবুক জানিয়েছে, ২৮ অক্টোবরের মধ্যে ফেসবুক প্রোটেক্ট নামে একটি ফিচার চালু করতে হবে। এটি চালু না করলে ফেসবুক ব্যবহারকারীদের অ্যাকাউন্ট লক করে দেবে।
এ ফিচার চালু করতে ফেসবুকে প্রবেশ করলে কোড যাবে ব্যবহারকারীর নাম্বারে। সেটি দেওয়ার পর আগের মতোই ফেসবুক চালাতে পারবেন ব্যবহারকারীরা।
বেশ কিছু অ্যাকাউন্টকে বাড়তি নিরাপত্তা দিতে তারা একটি নতুন ফিচার তৈরি করেছে বলে ফেসবুকের ওয়েবসাইটে বলা হয়েছে।

আরও পড়ুন -  Rudrajit Mukherjee: মুকুটটা পড়ে আছে, রাজাই শুধু নেই, বাবার জন্মদিনে স্মৃতিমেদুর রুদ্রজিৎ !

এই ফিচারটি চালু করতে পারবেন তারা ফেসবুকের মাধ্যমেই তা জানতে পারবেন। যারা এর আওতায় পড়বেন তারা ফেসবুকের সেটিংসে গিয়ে সিকিউরিটি অ্যান্ড লগ-ইন অপশনে গেলে ফেসবুক প্রোটেক্ট নামে অপশন পাবেন। সেখান থেকে ফেসবুক প্রোটেক্ট অপশন অন করা যাবে।

আরও পড়ুন -  অভিনেত্রী পূজা ব্যানার্জীর ছোট্ট কৃশিবের জন্মদিন পালন করলেন, সাথে গণেশ পুজো করছেন

হ্যাকাররা সব সময় যে অ্যাকাউন্টগুলোর প্রতি আগ্রহী হয়, যেগুলোতে অনেক বেশি ফলোয়ার থাকে, যেগুলো গুরুত্বপূর্ণ পেইজ পরিচালনা করে কিংবা যার কমিউনিটি সিগনিফিক্যান্স বা গুরুত্ব রয়েছে। এ ধরনের টার্গেটেড অ্যাটাক বা উদ্দেশ্যপূর্ণ হামলা রোধ করতেই উন্নত নিরাপত্তার এই প্রোগ্রামটি চালু করার অনুরোধ করেছে ফেসবুক কর্তৃপক্ষ।

আরও পড়ুন -  লোগো কপি করেছে ফেইসবুক

Latest News

Short Film: শ্যালিকার সাথে কুকীর্তি ঘটালেন জামাইবাবু স্ত্রীর অবর্তমানে, বাড়িতে সবার সামনে এই শর্ট ফিল্ম দেখা যাবে না

Short Film: শ্যালিকার সাথে কুকীর্তি ঘটালেন জামাইবাবু স্ত্রীর অবর্তমানে, বাড়িতে সবার সামনে এই শর্ট ফিল্ম দেখা যাবে না।  Short Film...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img