35 C
Kolkata
Wednesday, May 15, 2024

Durga Pujo: বিশেষ বৈশিষ্ট্য হিসেবে রয়েছে, দেবী দুর্গার বাম পাশে গণেশের অবস্থান

Must Read

আসানসোল ۔ট্রাফিক কলোনির 88 বছরের শারদ উৎসবের আয়োজন। করোনা সংক্রমণে পরিস্থিতিতে বর্তমান স্বাস্থ্যবিধি মেনে মণ্ডপ শয্যা খোলামেলাভাবে করে রাখা হয়েছে যাতে প্রতিমা দর্শন এ কোনো প্রকার অসুবিধা না হয়। প্রতিমার আদল এক চালার  মধ্যে হলেও বিশেষ বৈশিষ্ট্য হিসেবে রয়েছে দেবী দুর্গার বাম পাশে রয়েছে গণেশের অবস্থান, সাধারণভাবে দেখা যায় দেবী দুর্গার ডান পাশে গণেশ অধিষ্ঠিত থাকেন। কিন্তু ট্রাফিক কলোনির বাড়ির মূর্তির কাঠামো ঘোরণেই মৃৎ শিল্পীর ভুল হয়ে যায়। তিনি ভুল বসতো দেবী দুর্গার বাম দিকে  গণেশের মূর্তি নির্মাণ করে ফেলেন।  শিল্পী ভেবে ছিলেন পরের দিন তিনি তার ভুল সংসধোন করে নেবেন।  কিন্তু সেই রাতেই দেবীর স্বপ্নাদেশ পান।

আরও পড়ুন -  মানুষের মন ওয়েব সিরিজে মজেছে, দুই মেরুর মানুষের নিজের কথা বলতে আসছে "রাজলক্ষী"

যে অবস্থানে দেবীর মূর্তি নির্মাণ হয়েছে সেই দেবী পূজা গ্রহণের ইচ্ছা প্রকাশ করেন। দেবীর ইচ্ছা অনুসারে এর পর থেকে ট্রাফিক কলোনির দেবী দুর্গার মূর্তির বাম পাশে গণেশের অবস্থান। যা উল্টো গণেশ হিসাবে পরিচিত।  ট্রাফিক কলোনির এই বারের বাজেট আনুমানিক 7 লক্ষ টাকা।

আরও পড়ুন -  প্রতি বছর কয়লা উৎপাদনে ক্ষমতা বৃদ্ধির লক্ষ্য অর্জনে সরকার একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে

Latest News

Gold Price Today: গয়না কিনতে চিন্তায় পড়লেন ক্রেতারা! বাড়ল সোনার দাম

Gold Price Today: গয়না কিনতে চিন্তায় পড়লেন ক্রেতারা! বাড়ল সোনার দাম। ভারতীয় সংস্কৃতিতে সোনার ব্যবহার। ভারতীয় সংস্কৃতিতে সোনা সর্বদা একটি গুরুত্বপূর্ণ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img