Bank FD Rate: FD রেট সংশোধন করেছে এই ব্যাংকগুলি, এখন ৮.০৫ শতাংশ পর্যন্ত সুদ পাবেন

Published By: Khabar India Online | Published On:

Bank FD Rate: FD রেট সংশোধন করেছে এই ব্যাংকগুলি, এখন ৮.০৫ শতাংশ পর্যন্ত সুদ পাবেন।

ভারতের তিনটি বৃহৎ ব্যাংক তাদের ফিক্সড ডিপোজিট (এফডি) সুদের হার সংশোধন করেছে, এবং এখন গ্রাহকরা সর্বোচ্চ ৮.০৫ শতাংশ পর্যন্ত সুদ পেতে পারেন। ফিক্সড ডিপোজিট বিনিয়োগের জন্য নিরাপদ এবং লাভজনক একটি মাধ্যম হয়ে উঠেছে, বিশেষ করে ১ থেকে ৩ বছরের মেয়াদের ক্ষেত্রে। তবে অনেক ব্যাংক আশানুরূপ সুদের হার না দেওয়ায় গ্রাহকরা কিছুটা হতাশ হচ্ছিলেন। এই পরিস্থিতিতে, সম্প্রতি তিনটি রাষ্ট্রায়ত্ত ব্যাংক তাদের এফডি সুদের হার সংশোধন করেছে। আসুন দেখে নেওয়া যাক, কোন ব্যাংক কী সুদের হার দিচ্ছে:

আরও পড়ুন -  Horoscope: আজ ৮ই ডিসেম্বর, রাশিফল দেখুন

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক (PNB)
ভারতের অন্যতম বৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাংক পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক তার এফডি সুদের হার সংশোধন করেছে। এখন থেকে সাধারণ গ্রাহকরা ৭.২৫ শতাংশ, প্রবীণ নাগরিকরা ৭.৭৫ শতাংশ এবং সুপার সিনিয়র নাগরিকরা ৮.০৫ শতাংশ সুদ পেতে পারেন ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে।

পাঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাংক
পাঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাংকও তাদের বিভিন্ন মেয়াদের এফডির জন্য সুদের হার সংশোধন করেছে, যার মধ্যে রয়েছে ২২২ দিন, ৩৩৩ দিন, ৪৪৪ দিন, ৬৬৬ দিন এবং ৯৯৯ দিনের মেয়াদি ফিক্সড ডিপোজিট। সাধারণ গ্রাহকরা ৭.২৫ শতাংশ, প্রবীণ নাগরিকরা ৭.৭৫ শতাংশ এবং সুপার সিনিয়র নাগরিকরা ৮.০৫ শতাংশ সুদ পেতে পারেন।

ব্যাংক অফ বরোদা
ব্যাংক অফ বরোদা তার ৭ দিন থেকে ১০ বছর পর্যন্ত মেয়াদি ফিক্সড ডিপোজিটের সুদের হার পরিবর্তন করেছে। নতুন হারে সাধারণ গ্রাহকরা ৪.২৫ শতাংশ থেকে ৭.১৫ শতাংশ পর্যন্ত সুদ পাবেন, আর প্রবীণ নাগরিকরা ৪.৭৫ শতাংশ থেকে ৭.৬০ শতাংশ পর্যন্ত সুদ উপভোগ করতে পারবেন।


এখন আপনি এই নতুন হার অনুযায়ী আপনার বিনিয়োগ পরিকল্পনা করতে পারেন।

আরও পড়ুন -  Kanyashree Cup: কন্যাশ্রী কাপ ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে শুরু হচ্ছে