ঋতুপর্ণা সেনগুপ্তের অভিনব প্রতিবাদ, ‘আমরা কি সত্যিই স্বাধীন?’

Published By: Khabar India Online | Published On:

ঋতুপর্ণা সেনগুপ্তের অভিনব প্রতিবাদ, ‘আমরা কি সত্যিই স্বাধীন?’

স্বাধীনতা দিবসের প্রাক্কালে, অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত(Rituparna Sengupta) এক অভিনব প্রতিবাদের মাধ্যমে সমাজের সচেতনতা বাড়ানোর চেষ্টা করেন। তার প্রতিবাদের মূল বিষয় ছিল ন্যায়বিচারের দাবি এবং মহিলাদের প্রতি সহিংসতা বন্ধের আহ্বান। সোশ্যাল মিডিয়ায় শঙ্খ বাজিয়ে তিনি একটি শক্তিশালী বার্তা প্রেরণ করেন, যা অনেকের মনে প্রশ্ন জাগিয়েছে যে, স্বাধীনতার ৭৮ বছর পরেও আমরা কি সত্যিই স্বাধীন?

আরও পড়ুন -  LPG Subsidy: বড় উপহার মোদি সরকারের, LPG গ্যাস সিলিন্ডারে দেওয়া হবে ভর্তুকি, ১ বছর প্রতি

ঋতুপর্ণা তার প্রতিবাদে বলেন, “তিলোত্তমার জন্য বিচার প্রার্থনা করছি! আর সমস্ত মহিলাদের সুরক্ষার জন্য।” তিনি সমাজের নৃশংস অপরাধ, ধর্ষণ এবং হত্যার ঘটনাগুলির বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানান। তার এই প্রতিবাদ সমাজের অন্যান্য সদস্যদেরও সচেতন করে তুলেছে, একটি সুরক্ষিত সমাজ গড়ার প্রতি তাদের দায়িত্ববোধ বাড়িয়েছে।

এই প্রতিবাদের মাধ্যমে ঋতুপর্ণা একটি গভীর প্রশ্ন তুলেছেন, যে স্বাধীনতা কেবল একটি শব্দ নয়, বরং একটি অবস্থা। স্বাধীনতা মানে কেবল রাজনৈতিক স্বাধীনতা নয়, বরং সমাজের প্রতিটি সদস্যের জন্য ন্যায়বিচার এবং সমতা। তার এই প্রতিবাদ আমাদের সমাজের অন্তর্নিহিত অসমতাগুলির প্রতি আলোকপাত করে এবং সমাজের প্রতিটি সদস্যের জন্য একটি সুরক্ষিত এবং সমতাপূর্ণ পরিবেশ তৈরির প্রয়োজনীয়তা তুলে ধরে।

 

View this post on Instagram

 

A post shared by Rituparna Sengupta (@rituparnaspeaks)

ঋতুপর্ণার এই প্রতিবাদ একটি উদাহরণ হিসেবে দেখা যেতে পারে যে, কীভাবে একজন ব্যক্তি তার কণ্ঠস্বর ব্যবহার করে সমাজের পরিবর্তনের জন্য কাজ করতে পারেন। তার প্রতিবাদ আমাদের সমাজের সমস্যাগুলির প্রতি আমাদের দৃষ্টি আকর্ষণ করে। সমাজের প্রতিটি সদস্যকে একটি সুরক্ষিত এবং সমতাপূর্ণ পরিবেশের জন্য কাজ করার জন্য উদ্বুদ্ধ করে। তার এই প্রতিবাদ আমাদের সমাজের সচেতনতা বাড়ানোর এবং সমাজের প্রতিটি সদস্যের জন্য ন্যায়বিচার এবং সমতা নিশ্চিত করার প্রতি আমাদের দায়িত্ববোধ বাড়ায়।

আরও পড়ুন -  Bullfighting: স্টেডিয়াম ধসে নিহত ৬, ষাঁড়ের লড়াই দেখতে এসে