5G লঞ্চের দোরগোড়ায় BSNL, নেটওয়ার্ক সংক্রান্ত সব সমস্যা এবার মিটে যাবে

Published By: Khabar India Online | Published On:

5G লঞ্চের দোরগোড়ায় BSNL, নেটওয়ার্ক সংক্রান্ত সব সমস্যা এবার মিটে যাবে।

BSNL, দেশের অন্যতম বড় মোবাইল নেটওয়ার্ক, দীর্ঘদিন ধরে দেশের মানুষকে উন্নত সেবা প্রদান করছে। সম্প্রতি, তাদের জনপ্রিয়তা বেড়েছে, বিশেষ করে জুলাই মাসে রিলায়েন্স জিও, এয়ারটেল, এবং ভোডাফোন-আইডিয়া তাদের মোবাইল রিচার্জের ট্যারিফ বাড়ানোর পর থেকে। এই ট্যারিফ বৃদ্ধির ফলে, বহু গ্রাহক BSNL-এ তাদের সিম পোর্ট করছেন।

আরও পড়ুন -  ‘শ্রীময়ী’র শেষ মুহূর্তে বড়ধাক্কা সকল ফ্যানেদের জন্য, ভিডিও দেখুন

উন্নত সেবা প্রদানের লক্ষ্যে BSNL এখন এক বড় পদক্ষেপ নিয়েছে—তারা খুব শীঘ্রই ৫জি পরিষেবা চালু করতে চলেছে। BSNL-এর বিরুদ্ধে গ্রাহকদের অন্যতম অভিযোগ ছিল তাদের নেটওয়ার্কের গুণগত মান সম্পর্কে। তবে, ৪জি-র পাশাপাশি ৫জি পরিষেবা চালুর মাধ্যমে BSNL এই অভিযোগ মেটাতে প্রস্তুত।

আরও পড়ুন -  রিচার্জে পাবেন ২৮ দিনের বৈধতা BSNL, বিনামূল্যে ভয়েস কল সাথে আনলিমিটেড ইন্টারনেট

সম্প্রতি, কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া BSNL-এর ৫জি নেটওয়ার্ক পরীক্ষা করেছেন, এই নেটওয়ার্ক ব্যবহার করে প্রথম ভিডিও কলও করেন। তিনি জানান, শীঘ্রই দেশে BSNL-এর ৫জি পরিষেবা চালু হবে। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই BSNL-এর ৫জি সিমের ছবি ভাইরাল হয়েছে।

আরও পড়ুন -  Women Asia Cup: বাংলাদেশের মেয়েরা, বড় ধাক্কা খেল

সূত্রের খবর অনুযায়ী, খুব শীঘ্রই BSNL-এর ৫জি নেটওয়ার্কের ট্রায়াল রান শুরু হবে। প্রাথমিকভাবে, দিল্লির কনট প্লেস, জওহরলাল নেহরু ইউনিভার্সিটি, সঞ্চার ভবন, এবং ইন্ডিয়া হ্যাবিটাট সেন্টারে এই ট্রায়াল রান হতে পারে। এছাড়াও, হায়দরাবাদের IIT এবং বেঙ্গালুরুর সরকারি দপ্তরেও BSNL-এর ৫জি নেটওয়ার্কের ট্রায়াল চলবে।