জিও (Reliance Jio) এবং এয়ারটেল (Airtel) রিচার্জ প্ল্যানগুলির দাম বাড়িয়েছে, বিএসএনএল (BSNL) এর চাহিদা বেড়ে গেছে

Published By: Khabar India Online | Published On:

জিও (Reliance Jio) এবং এয়ারটেল (Airtel) রিচার্জ প্ল্যানগুলির দাম বাড়িয়েছে, বিএসএনএল (BSNL) এর চাহিদা বেড়ে গেছে।

সম্প্রতি লোকসভা নির্বাচনের পর, রিলায়েন্স জিও (Reliance Jio) তার রিচার্জ প্ল্যানগুলির দাম এক ধাক্কায় বাড়িয়ে দিয়েছে। নির্বাচনের আগেই এই দাম বৃদ্ধির আলোচনা চলছিল। শুধু জিও নয়, এয়ারটেলও (Airtel) তার রিচার্জ প্ল্যানগুলির দাম বাড়িয়েছে। ফলে রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএল (BSNL) এর চাহিদা বেড়ে গেছে। অনেক গ্রাহক এখন বিএসএনএল-এর ১.৫ জিবি ডেটার রিচার্জ প্ল্যানের দিকে ঝুঁকছেন।

আরও পড়ুন -  ‘আজ থেকে আমি রাজের বউ না’: চিত্রনায়িকা পরীমনি

রিলায়েন্স জিও বর্তমানে দেশের শীর্ষ টেলিকম সংস্থাগুলির মধ্যে অন্যতম। দেশের একটি বড় অংশের মানুষ জিওর গ্রাহক। জিওর ৭৯৯ টাকার প্ল্যানটি অনেকেই ব্যবহার করেন। এই প্ল্যানে ৮৪ দিনের বৈধতা সহ দৈনিক ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং দৈনিক ১০০ টি এসএমএসের সুবিধা পাওয়া যায়।

আরও পড়ুন -  সেনাবাহিনী এবার তাদের ১৩০ মিলিমিটার স্বয়ংক্রিয় বন্দুক এবং ১৬০ মিলিমিটার মর্টার বাতিল করে দিল

এছাড়াও, জিও টিভি, জিও ক্লাউড, জিও সিনেমার মতো সুবিধাও অন্তর্ভুক্ত আছে। তবে এই প্ল্যানে ৫ জি পরিষেবা পাওয়া যাবে না।

এয়ারটেলের ৮৪ দিনের বৈধতা যুক্ত প্ল্যানটির দাম ৮৫৯ টাকা। এই প্ল্যানে দৈনিক ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং দৈনিক ১০০ টি এসএমএসের সুবিধা পাওয়া যায়। এছাড়াও, এয়ারটেল ধন্যবাদ পুরস্কারও পাওয়া যায়। ভোডাফোন আইডিয়ার ৮৪ দিনের বৈধতা যুক্ত প্ল্যানটির দাম একই রকম। এই প্ল্যানে একই সুবিধাগুলি পাওয়া যায়, সাথে Vi Hero আনলিমিটেড সুবিধাও অন্তর্ভুক্ত।

আরও পড়ুন -  Sajid Khan: পোশাক খুলতে বলেছিল অডিশনে, মন্দানা করিমি বিস্ফোরক, সাজিদ খানের বিরুদ্ধে

বিএসএনএল এর প্ল্যানটি তুলনায় অনেক সস্তা। মাত্র ৪৮৫ টাকায় দৈনিক ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং দৈনিক ১০০ টি এসএমএসের সুবিধা পাওয়া যায়। এই প্ল্যানটির বৈধতা ৮২ দিন।