বৃহত্তর উদ্যোগের মাধ্যমে রাজ্যে ব্যাপক কর্মসংস্থান, অগাস্টেই ৩ দিন ব্যাপী

Published By: Khabar India Online | Published On:

বৃহত্তর উদ্যোগের মাধ্যমে রাজ্যে ব্যাপক কর্মসংস্থান, অগাস্টেই ৩ দিন ব্যাপী।

রাজ্যে সরকার (West Bengal Government) অগাস্ট মাসে এক বৃহত্তর উদ্যোগের মাধ্যমে রাজ্যে ব্যাপক কর্মসংস্থানের পথ প্রশস্ত করতে চলেছে। বর্তমানে চাকরির বাজারের দুর্বল অবস্থা এবং নিয়োগের স্থগিতাদেশের ফলে অনেক শিক্ষিত যুবক-যুবতী বেকারত্বের মুখে পড়েছেন, অথবা কাজের সন্ধানে অন্যান্য রাজ্যে পাড়ি জমাচ্ছেন। এই পরিস্থিতিতে, রাজ্য সরকার নতুন করে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে এক উদ্যোগ গ্রহণ করেছে, যা অনেকের কাছে চাকরির আশা জাগিয়ে তুলেছে।

আরও পড়ুন -  Madan Mitra: এবার মদন দা সিনেমায়, তৈরি হবে বায়োপিক, নেতার ভূমিকায় কে ?

অগাস্ট মাসের মধ্যেই বেঙ্গল ফুড অ্যান্ড ফ্রুট ফেস্টিভ্যালের আয়োজন করা হচ্ছে, যা খাদ্য প্রক্রিয়াকরণ শিল্পে বিনিয়োগ আকর্ষণের এক অনন্য প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে। এই ফেস্টিভ্যালে তিন দিন ধরে খাদ্য, ফল এবং সবজির বিভিন্ন প্রদর্শনী চলবে, এবং নতুন কারখানা স্থাপনের বিষয়ে আলোচনা হবে। এই ফেস্টিভ্যাল স্টার্টআপ সংস্থাগুলিকে উৎসাহিত করবে এবং খাদ্য প্রক্রিয়াকরণ শিল্পে বিনিয়োগের নতুন দিগন্ত খুলবে।

আরও পড়ুন -  Employment: প্রত্যাশা অনুযায়ী বাড়েনি কর্মসংস্থান, যুক্তরাষ্ট্রে

রাজ্য সরকারের এক কর্মকর্তা জানান, এই সেমিনারে অংশ নেওয়া বিনিয়োগকারীরা সরাসরি রাজ্য সরকারের আমলাদের সঙ্গে আলোচনা করার সুযোগ পাবেন। এই উদ্যোগ খাদ্য প্রক্রিয়াকরণ শিল্পে স্টার্টআপগুলির জন্য এক বড় প্রেরণা হয়ে উঠবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পূর্বেও শ্রম নিবিড় বিনিয়োগ প্রকল্প এবং কৃষি নির্ভর শিল্পের বিকাশের প্রতি তাঁর আশাবাদ প্রকাশ করেছেন। এই উদ্যোগ কৃষি নির্ভর শিল্পকে আরও উৎসাহিত করবে এবং রাজ্যের অর্থনীতিতে নতুন মাত্রা যোগ করবে। আগামী ৯ থেকে ১১ অগাস্ট, নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই ফেস্টিভ্যালের আয়োজন করা হবে, যা রাজ্যের কর্মসংস্থান ও শিল্প বিকাশের এক নতুন দিশা দেখাবে।

আরও পড়ুন -  Dance Video: খেসারি লাল ঘনিষ্ঠ মুহূর্তে ধরা পড়ে গেলেন শালিনীর সঙ্গে, ভিডিও আগে দেখুন