Weather Update: আবহাওয়া পূর্বাভাস, জেলা গুলিতে ভারী বৃষ্টি, কলকাতাতে রয়েছে বৃষ্টি!

Published By: Khabar India Online | Published On:

Weather Update: আবহাওয়া পূর্বাভাস, জেলা গুলিতে ভারী বৃষ্টি, কলকাতাতে রয়েছে বৃষ্টি!

আবহাওয়া পূর্বাভাস, বৃষ্টির দাপটে জেলা জুড়ে জলমগ্ন অবস্থা।

পশ্চিমবঙ্গের আকাশে মেঘের ঘনঘটা এবং বৃষ্টির সম্ভাবনা বাড়ছে, যা কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলাগুলিতে জলজটের সৃষ্টি করতে পারে। আগামী কয়েকদিনের মধ্যে দক্ষিণবঙ্গের বিভিন্ন অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টি অব্যাহত থাকবে। বিশেষ করে, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, এবং পশ্চিম মেদিনীপুরে বুধবার এবং বৃহস্পতিবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ অনেক বেশি হতে পারে, যা স্থানীয় জনজীবনে ব্যাঘাত ঘটাতে পারে।

আরও পড়ুন -  Weather Report: তাপপ্রবাহের সর্তকতা, বাড়বে গরম

কলকাতার আবহাওয়া পরিস্থিতি কেমন হবে?

আগামী ৬ই আগস্ট পর্যন্ত কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা এবং এর আশপাশের জেলাগুলিতেও একই রকম আবহাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। বর্তমানে, কোনো জেলায় আবহাওয়া সংক্রান্ত জরুরি সতর্কতা জারি করা হয়নি।

আরও পড়ুন -  খাস কলকাতায় বোমাবাজি, ধারালো অস্ত্রের কোপ, চাঞ্চল্য অভিজাত এলাকায়

উত্তরবঙ্গের আবহাওয়া পরিস্থিতি কেমন হবে?

উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, বিশেষ করে আলিপুরদুয়ার এবং কালিংপং অঞ্চলে। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, এবং মালদা জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সোমবার দার্জিলিং, জলপাইগুড়ি, এবং কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন -  Weather: বাংলার আবহাওয়া, ঝমঝমিয়ে বৃষ্টি এইসব জেলায়

এছাড়াও, বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে সমুদ্রে ঝড়ের সম্ভাবনা রয়েছে। পরবর্তী ৬ ঘন্টা সমুদ্রের পরিস্থিতি অপরিবর্তিত থাকবে, এরপর পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। উত্তর উপসাগর এবং পশ্চিম এবং মধ্য বঙ্গোপসাগরের ওপর দিয়ে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। এই পরিস্থিতিতে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়া এড়িয়ে চলা উচিত।