Lpg Gas Cylinder: রান্নার গ্যাস সংক্রান্ত নতুন নিয়ম, বাজেট ঘোষণার পরেই

Published By: Khabar India Online | Published On:

Lpg Gas Cylinder: রান্নার গ্যাস সংক্রান্ত নতুন নিয়ম, বাজেট ঘোষণার পরেই।

কেন্দ্রের পূর্ণাঙ্গ বাজেট (Union Budget) পেশ হয়েছে। সর্বশেষ বাজেট প্রস্তাবনায় মধ্যবিত্ত শ্রেণীর জন্য কিছু স্বস্তিদায়ক বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে। এই বাজেটে এলপিজি গ্যাসের (LPG Gas) খরচ নিয়েও বিশেষ আলোচনা হয়েছে। সরকার দেশব্যাপী এলপিজি গ্যাস সংযোগ প্রসারের উদ্যোগ নিয়েছে, যার ফলে অধিকাংশ মানুষ এখন রান্নার জন্য গ্যাস সিলিন্ডার ব্যবহার করছেন। এছাড়াও, সরকার রান্নার গ্যাস সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ আপডেট প্রদান করেছে।

আরও পড়ুন -  Madan Mitra: নুসরতকে প্রেমের টিপস দিলেন কামারহাটির বিধায়ক, মদন মিত্র

জীবনযাত্রার খরচ বৃদ্ধির সাথে সাথে রান্নার গ্যাসের দামও বাড়ছে, যা সাধারণ মানুষের চিন্তার কারণ। এই পরিস্থিতিতে, সরকার এলপিজি গ্যাসের ই কেওয়াইসি আপডেটের প্রস্তাব করেছে। এই প্রক্রিয়া গত কয়েক মাস ধরে চলছে, এবং এর ফলে অনেক প্রশ্ন উঠেছে গ্রাহকদের মধ্যে। ই কেওয়াইসি আপডেটের শেষ তারিখ এবং এটি না করলে কি হতে পারে নানান সমস্যাগুলি নিয়ে উদ্বেগ প্রকাশ করছে।

আরও পড়ুন -  LPG: এলপিজি সিলিন্ডার ৪৫০ টাকায়! রাখীবন্ধন উপলক্ষে একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করেছে সরকার

কেন্দ্রীয় পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রী জানিয়েছেন যে, এলপিজি গ্যাসের ই কেওয়াইসি আপডেটের শেষ তারিখ এখনও নির্ধারিত হয়নি। এই পদক্ষেপ মূলত বাণিজ্যিক সিলিন্ডারের জালিয়াতি বুকিং এবং জাল গ্রাহকদের অ্যাকাউন্ট বন্ধ করার জন্য গৃহীত হয়েছে। যারা এখনও ই কেওয়াইসি আপডেট করেননি, তারা নিজেদের সংস্থা অথবা স্থানীয় ডিলারের মাধ্যমে এটি সম্পন্ন করতে পারবেন। গ্যাস ডেলিভারি কর্মীরা এই আপডেট প্রক্রিয়ায় সাহায্য করতে পারবেন। এছাড়াও, প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতায় থাকা গ্রাহকদের জন্য ৩০০ টাকা ভর্তুকির সময়সীমা ২০২৫ সালের মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছে।

আরও পড়ুন -  Uttara Baokar Death: না ফেরার দেশে ৮০-র দশকের অভিনেত্রী, বলিউড শোকাহত